তীব্র তাপপ্রবাহ, নাজেহাল রাজ্যবাসী, কবে দেখা মিলবে কালবৈশাখীর?

রাজ্যে বেড়ে চলেছে তাপমাত্রা। একাধিক জেলায় সতর্কতা জারি করা হয়েছে। সেই নিয়ে জানা গেল বড় খবর।

author-image
Probha Rani Das
আপডেট করা হয়েছে
New Update
kalboishakhiiq1.jpg

নিজস্ব সংবাদদাতাঃ চলতি মাসের শুরু থেকেই বাড়ছে রোদের তাপমাত্রা। গরমের চরম তাপে নাজেহাল পশ্চিমবঙ্গের সাধারণ মানুষ। এরমধ্যে বৃষ্টির সম্ভাবনা নেই বলেও জানিয়েছে আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গে তাপমাত্রা বেড়েই চলেছে। বেশ কয়েকটি জেলাতে সতর্কতা জারি করা হয়েছে। উত্তরবঙ্গে এ বার অস্বস্তিকর আবহাওয়া অব্যাহত থাকবে।

summerkoll2.jpg

কলকাতা শহরেও বাড়ছে তাপমাত্রা। তীব্র তাপপ্রবাহ অব্যাহত থাকবে কলকাতায়। শুষ্ক তাপ এবং অস্বস্তি তার শীর্ষে, এটি বাড়বে, পূর্বাভাস বলছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গরমের তীব্রতাও বাড়বে। সপ্তাহান্তে গরম আরও বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। শুক্রবার, কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৪১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা প্রায় ৩০ ডিগ্রি সেলসিয়াস

summerkoll4.jpg

সপ্তাহের শেষের দিকে দক্ষিণবঙ্গে তীব্র তাপপ্রবাহের পূর্বাভাস রয়েছে। দক্ষিণবঙ্গে দুই থেকে চার ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে তাপমাত্রা। কলকাতা সহ দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় তাপপ্রবাহের জন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান এবং বাঁকুড়ার পাঁচটি জেলায় চরম তাপপ্রবাহের সতর্কতা রয়েছে। তবেঁ, চলতি মাসে ঝড় বৃষ্টির দেখা পাওয়া যাবে না বলেই জানিয়েছে আবহাওয়া দফতর।

Add 1