"রাস্তা না হলে ভোট বয়কট"! পোস্টার পড়ল গ্রামে

ভোট বয়কটের পোস্টার পড়ল গ্রামে।

author-image
Anusmita Bhattacharya
আপডেট করা হয়েছে
New Update
coverv

নিজস্ব প্রতিনিধি, পশ্চিম মেদিনীপুর: শাসক-বিরোধী সমস্ত রাজনৈতিক দলের পোস্টারে ছয়লাপ গোটা গ্রাম। তার মাঝে ভোট বয়কটের পোস্টার পড়ল গ্রামে। গ্রামের মানুষের একমাত্র দাবি কাঁচা মাটির রাস্তার পরিবর্তন হোক। রাস্তা না হওয়ায় ক্ষোভে ফুঁসছে গ্রামের মানুষজন। এমনই ঘটনা পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা এক নম্বর ব্লকের মাংরুল গ্রাম পঞ্চায়েত বেটাগ্রাম ২০১ বুথের।

 বাসিন্দাদের অভিযোগ, বছরের পর বছর রাজনৈতিক দলের নেতা থেকে শুরু করে প্রশাসনের কাছে আবেদন জানিয়েও কাজের কাজ কিছুই হয়নি। গ্রামের একমাত্র গুরুত্বপূর্ণ রাস্তাটির কোনও পরিবর্তন হয়নি। একটু বৃষ্টিতেই গ্রামের প্রায় ২০০টি পরিবারের মানুষজন যাতায়াতের ক্ষেত্রে চরম সমস্যায় পড়ে। রাস্তা কাদায় পরিণত হয়। সেই রাস্তা মেরামতের জন্য প্রশাসনের নজর কাড়তে গ্রামের বিভিন্ন এলাকায় দেওয়া হল পোস্টার। পোস্টারে লেখা "এটি একটি অরাজনৈতিক পোস্ট, বেটাগ্রামের পাত্র পাড়া মোড় থেকে বিশ্বাস পাড়া, সরকারপুকুরপাড় পর্যন্ত রাস্তা মেরামতের দাবিতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি, রাস্তা না হলে ভোট বয়কট"।

এই বিষয়ে মাংরুল গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান শান্তনু মুখার্জী বলেন, "পোস্টারিং- এর বিষয়টি আমরা জানি। রাস্তার দৈর্ঘ্য বড় তাই গ্রাম পঞ্চায়েতের তরফ থেকে কাজটি করা সম্ভব হয়নি। প্রস্তাব পাঠানো হয়েছে, ভোটের পরেই কাজ শুরু হবে"। ২০ মে আরামবাগ লোকসভা কেন্দ্রে ভোট। চন্দ্রকোনার বেটাগ্রাম ওই লোকসভা কেন্দ্রেরই অন্তর্ভুক্ত। ভোটের মুখে বেহাল রাস্তার হাল ফেরাতে গ্রামজুড়ে ভোট বয়কটের ডাক দিয়ে পোস্টার পড়ায় অস্বস্তিতে শাসকদল।

 

Add 1