দুদিন পরেই বর্ষবরণ, কড়া নিরাপত্তার চাদরে মুড়ল মহানগরী

মহিলাদের নিরাপত্তার জন্য মাঠে নামচে কলকাতা পুলিশের উইনার্স টিম। যত্রতত্র মানুষের ভিড়ে মিশে থাকবে সাদা পোশাকের পুলিশ।

author-image
Adrita
New Update
হ

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ হাতে মাত্র আর দুটো দিন বাকি রয়েছে। তার পরেই আমরা নতুন বছর অর্থাৎ ২০২৩ থেকে ২০২৪ এ প্রবেশ করব। তার আগে ৩১ ডিসেম্বর অর্থাৎ বর্ষবরণের রাতে সারা কলকাতা জুড়ে মানুষের ঢল নামতে চলেছে। বিশেষ করে কলকাতার পার্ক স্ট্রিট চত্বরে কড়া নিরাপত্তা নেওয়া হয়েছে। এই আবহে রাজ্য পুলিশ নানা পদক্ষেপ নিয়েছে। 

hiren

সূত্র মারফত জানা গিয়েছে যে, কড়া নজরদারি চলবে পার্কস্ট্রিট ও পার্শ্ববর্তী এলাকায়। পুলিশের সংখ্যা সবথেকে বেশি থাকবে এই এলাকাতেই। ৩১ ডিসেম্বর শহরে মোতায়েন থাকবে আড়াই হাজার পুলিশ কর্মী। নতুন বছরের প্রথম দিন অর্থাৎ ১ জানুয়ারি ২৪০০ পুলিশ মোতায়েন থাকবে তিলোত্তমায়। 

আরও জানা গিয়েছে যে, ৩১ তারিখ রাত ও ১ জানুয়ারী পার্ক স্ট্রিট এলাকাকে ৬ টি সেক্টরে ভাগ করা হচ্ছে। নিরাপত্তার দায়িত্বে থাকবেন ১০ জন ডেপুটি কমিশনার পদ মর্যাদার অফিসার। তাঁদের অধীনে কাজ করবেন বেশ কিছু ইনস্পেকটর, সাব-ইনস্পেকটররা।

এছাড়াও, বর্ষবরণের উদযাপনের মধ্যেই শহরে থাকছে ৩টি ওয়াচ টাওয়ার। সেগুলি থেকেও কড়া নজরদারি চালাবে পুলিশ। শহরের গুরুত্বপূর্ণ জায়গাগুলির জন্য থাকছে বিশেষ নজরদারির ব্যবস্থা। ভিক্টোরিয়া,  চিড়িয়াখানা, তারা মণ্ডল, চার্চ সহ বেশ জায়গায় নজরদারির জন্য মোতায়েন থাকছে বাড়তি পুলিশ বাহিনী। প্রতি জায়গাতেই এক জন ইনস্পেকটর পদমর্যাদার অফিসার দায়িত্বে থাকবেন। 

hiring.jpg