HS Exam: মহাকাশ বিজ্ঞানী হতে চায় তুহিন

উচ্চমাধ্যমিকের ফলাফলে জেলার মুখ রক্ষা করলো দাসপুরের তুহিন রঞ্জন অধিকারী। রাজ্যে নবম স্থান অধিকার করেছে পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুর বিবেকানন্দ হাইস্কুলের ছাত্র তুহিন রঞ্জন অধিকারী।

author-image
SWETA MITRA
আপডেট করা হয়েছে
New Update
daspur.jpg

নিজস্ব প্রতিনিধি, পশ্চিম মেদিনীপুরঃ উচ্চমাধ্যমিকের (HS Exam) ফলাফলে জেলার মুখ রক্ষা করলো দাসপুরের তুহিন রঞ্জন অধিকারী। রাজ্যে নবম স্থান অধিকার করেছে পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুর বিবেকানন্দ হাইস্কুলের ছাত্র তুহিন রঞ্জন অধিকারী। উচ্চমাধ্যমিকে তাঁর প্রাপ্ত নম্বর ৪৮৮। মহাকাশ বিজ্ঞানী হতে চায় তুহিন। পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুর থানার হাসপাতাল চক এলাকায় বাড়ি তুহিনের। পরিবারের সদস্য বলতে বাবা, মা তুহিন। বাবা মায়ের একমাত্র সন্তান তুহিন রঞ্জন অধিকারী উচ্চমাধ্যমিকে রাজ্য নবম স্থান অধিকার করায় উচ্ছ্বসিত তুহিনের বাবা মা থেকে তার স্কুল বিবেকানন্দ হাইস্কুল। তুহিনের বাবা ঘাটালের অবসরপ্রাপ্ত ভেটেরিনারি ফার্মাসিস্ট তুষার রঞ্জন অধিকারী বলেন, ‘ছেলে মাধ্যমিকে ভালো রেজাল্ট করেছিল। ওকে বলেছিলাম উচ্চমাধ্যমিকে এক থেকে দশের মধ্যে স্থান অর্জন করতে হবে। ছেলের পাশে থেকে সবসময় উৎসাহ দিয়ে গিয়েছি,আজ সে রাজ্যে নবম স্থান অর্জন করায় আমি খুবই খুশি, উচ্ছ্বসিত।‘

 

অন্যদিকে স্কুলের ছাত্রের এহেন সাফল্য খুশি দাসপুর বিবেকানন্দ হাইস্কুলের প্রধান শিক্ষক তারানাথ কাপাস। তিনি জানিয়েছেন, ‘তুহিন পড়াশোনায় বরাবরই ভালো ছিল।‘ আর যাকে ঘিরে এতো উচ্ছ্বাস সেই নবম স্থানাধিকারী তুহিন রঞ্জন অধিকারী তার এই সাফল্যের জন্য তার বাবা মা' পাশাপাশি স্কুলের শিক্ষক শিক্ষিকাদের অবদান রয়েছে বলে জানান। আগামী দিনে মহাকাশ বিজ্ঞানী হওয়ার ইচ্ছা রয়েছে বলে জানায় তুহিন। সেই লক্ষ্য নিয়েই আগামী দিনে পড়াশোনা চালিয়ে যাওয়ার কথা বলে সে। উচ্চমাধ্যমিকে রাজ্যে  নবম স্থানাধিকারী হয়ে তুহিন রঞ্জন অধিকারী শুধু দাসপুর নয়, গোটা জেলার মুখ রক্ষা করেছে বলা চলে। এদিকে তুহিনের এই ফলাফলে খুশি জেলাবাসীও।