আরও বিপাকে সায়নী ঘোষ, ফের ED!

১১ ঘণ্টা পরেও জট কাটেনি, ফলে ফের একবার তৃণমূল নেত্রী সায়নী ঘোষকে ডেকে পাঠালো এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি।

author-image
SWETA MITRA
New Update
sayani ghosh ssc.jpg

নিজস্ব সংবাদদাতাঃ শিক্ষক নিয়োগে দুর্নীতিকাণ্ডে ফের একবার বিপাকে তৃণমূল নেত্রী সায়নী ঘোষ (Sayani Ghosh)। জানা গিয়েছে, এসএসসি কেলেঙ্কারি মামলায় তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি সায়নী ঘোষকে ফের তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ( ED)। আগামী ৫ জুলাই তাঁকে ইডির দফতরে হাজিরা দিতে বলা হয়েছে। 

উল্লেখ্য, পশ্চিমবঙ্গে শিক্ষক নিয়োগ কেলেঙ্কারির ঘটনায় বৃহস্পতিবার তৃণমূল যুব সভাপতি সায়নী ঘোষকে ১১ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। ইডি- সমনের পর সিজিও কমপ্লেক্সে ইডি- দফতরে যান সায়নী ঘোষ। তাদের জন্য ইডি অফিসে খাবারও পাঠানো হয়েছিল। সারাদিন ধরে চলা জিজ্ঞাসাবাদের রেকর্ড দিল্লি ইডির সদর দফতরে পাঠানো হয়েছে।

 

 

গতকাল শুক্রবার ইডি- জিজ্ঞাসাবাদের পর অফিস থেকে বেরিয়ে এসে সায়নী ঘোষ বলেন, "আমি আমার নথি জমা দিয়েছি। আমি তদন্তে ইডিকে সহযোগিতা করছি। আমি ১১ ঘণ্টা অফিসে ছিলাম। যদি আমাকে আবার ডাকা হয়, আমি আবার এখানে আসব। ১০০ বার ডাকলে আমি ১০০ বারই আসবো।“

 

সায়নী ঘোষ শুক্রবার সকাল ১১.১২ মিনিটে অফিসে পৌঁছান। সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি বলেন, ‘আমি ইডির নোটিশ পেয়েছি। আমি পঞ্চায়েত ভোটের প্রচারকার্যে ব্যস্ত ছিলাম, তাই কারো সঙ্গে কথা বলতে পারছিলাম না। মাত্র ৪৮ ঘন্টার সংক্ষিপ্ত নোটিশে আমাকে ডাকা হয়েছে। আমি তদন্তে সহযোগিতা করতে এসেছি। আমি তদন্তে শতভাগ সহযোগিতা করব।‘ এদিন সায়নীকে জিজ্ঞাসাবাদ করেন ইডির চার জন কর্মকর্তা।

 

পশ্চিমবঙ্গে শিক্ষক নিয়োগ কেলেঙ্কারি মামলায় তৃণমূল কংগ্রেসের যুব সভাপতি তথা অভিনেত্রী সায়নী ঘোষকে নোটিশ পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) সূত্রের খবর, সায়নী ঘোষকে কিছু আর্থিক লেনদেন নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। তৃণমূলের বহিষ্কৃত যুব নেতা কুন্তল ঘোষের সঙ্গে আর্থিক লেনদেন নিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয় বলে জানা গিয়েছে। কুন্তলের কিছু সম্পত্তির তদন্ত চলাকালীন সায়নীর নাম কেলেঙ্কারির মামলায় উঠে আসে।

 

কুন্তল ঘোষের সঙ্গে সায়নী ঘোষের বেশ কিছু ছবি প্রকাশ্যে এসেছিল। তিনি কি কুন্তল ঘোষকে চেনেন? প্রসঙ্গে উত্তরে সায়নী ঘোষ সাংবাদিকদের বলেন, "আমি কখনই বলব না যে আমি কুন্তল ঘোষকে চিনি না। আমি এটাও জানি যে তিনি অনেক চলচ্চিত্রে অভিনয় করেছেন।

 

সায়নী ঘোষ সাফাই দেন, "আমরা প্রতিদিন কাজের জন্য অনেক জায়গায় যাই। আমরা অনেক মানুষের সাথে দেখা করি। অনেকেই এসে আমাদের সঙ্গে ছবি তোলেন। সবাইকে চেনা সম্ভব নয়। কিন্তু আমি কুন্তলকে চিনি।“