বাড়ছে পাচার কারবার!

অভিনব কায়দায় সোনা পাচার কিংবা মাদক পাচারের ঘটনা নতুন হয় এ রাজ্যে। সম্প্রতি জুতোয় লুকিয়ে সোনা পাচারের ছক করেছিল পাচারকারীরা। যদিও তা ব্যর্থ হয়।

author-image
Pallabi Sanyal
New Update
1

নিজস্ব সংবাদদাতা  : একদিকে যেমন বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনা বাড়ছে, জায়গায় জায়গায় উদ্ধার হচ্ছে বোমা-বাজি, অন্যদিকে তেমন রমরমা পাচার কারবারের। যদিও পুলিশি অভিযানে ভেস্তে যাচ্ছে পাচারের ছক, অঘটন ঘটার আগেই উদ্ধার হচ্ছে বাজি-বোমা। বিগত কয়েকটি ঘটনা থেকে শিক্ষা নিয়ে সজাগ প্রশাসনিক আধিকারিকরা।  

অভিনব কায়দায় সোনা পাচার কিংবা মাদক পাচারের ঘটনা, নতুন হয় এ রাজ্যে। সম্প্রতি জুতোয় লুকিয়ে সোনা পাচারের ছক করেছিল পাচারকারীরা। যদিও তা ব্যর্থ হয়।  উত্তরবঙ্গের শিলিগুড়িতে আনুমানিক ১ কোটি ২০ লাখ টাকার সোনা উদ্ধার হল ডিআরআই অভিযানে। জুতোয় সোনার বিস্কুট ভরে পাচারের ছক হয়েছিল উত্তরপ্রদেশে। সোনা আমদানি হয়েছিল আস্ট্রেলিয়া থেকে। তিনজনকে এই ঘটনায় গ্রেফতার হয়েছে ইতিমধ্যেই।  এর মধ্যে একজন আবার কলকাতার বাসিন্দা। বাকিরা উত্তরপ্রদেশের বাসিন্দা।  ফাটাপুকুরের পানিকৌড়ি টোল প্লাজার কাছ থেকে একটি গাড়িকে থামানো হয় প্রথমে। তারপর তল্লাশি চালিয়ে উদ্ধার হয় সোনা।