কেন্দ্রীয় বঞ্চনা! অবস্থান-বিক্ষোভ তৃণমূলের

ফের কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে সরব তৃণমূল। জেলায় জেলায় ধর্না-অবস্থান। ছুটির দুপুরটা এভাবেই কাটল শাসক দলের নেতা - কর্মীদের। অন্যান্য জেলার সঙ্গে ঝাড়গ্রামেও পালিত হল প্রতিবাদ কর্মসূচি। উপস্থিত ছিলেন স্থানীয় নেতৃত্বরা।

author-image
Pallabi Sanyal
New Update
111111

নিজস্ব প্রতিনিধি, ঝাড়গ্রাম : কেন্দ্রীয় সরকারের আর্থিক বঞ্চনার বিরুদ্ধে রবিবার রাজ্য জুড়ে ব্লক স্তরে তৃণমূলের প্রতিবাদ কর্মসূচি। রাজ্যের প্রতিটি ব্লকে দুপুর ১২ টা থেকে বিকেল ৪ টে পর্যন্ত এই কর্মসূচি পালন করে তৃণমূল। গোটা রাজ্যের পাশাপাশি ঝাড়গ্রাম জেলার সাঁকরাইল ব্লকের আতাডিহাতে প্রতিবাদ কর্মসূচির পালন হয়। ঝাড়গ্রামের সাঁকরাইল ব্লক তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে একশ দিনের কাজের টাকা, আবাস যোজনার টাকা সহ কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে এদিন এই অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। এদিনের এই কর্মসূচিতে ছিলেন সাঁকরাইল ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি কমলকান্ত রাউৎ, সহ-সভাপতি অনুপ মাহাত, বিশ্বজিৎ পাল সহ তৃণমূল নেতারা। এদিনের দলীয় মঞ্চ থেকে কেন্দ্র সরকারের বিরুদ্ধে সোচ্চার হন তৃণমূলের নেতৃত্ব। ঝাড়গ্রাম জেলার প্রত্যেক ব্লকে ব্লকে এই অবস্থান কর্মসূচি চলে এবং বিকেল পর্যন্ত এই কর্মসূচি চলবে বলে তারা জানান।

1111111111

 

এছাড়াও জামবনী ব্লকের চিল্কিগড়ে প্রতিবাদ কর্মসূচি পালন হয়। কর্মসূচিতে ছিলেন জামবনি ব্লক তৃণমূলের সভাপতি মধুসূদন মুর্মু। অন্যদিকে গোপীবল্লভপুর এক নম্বর ব্লকের ছাতিনাশোল ব্লক অফিস প্রাঙ্গণে প্রতিবাদ কর্মসূচি পালন হয়। উপস্থিত ছিলেন গোপীবল্লভপুর এক নম্বর ব্লক তৃণমূলের সভাপতি হেমন্ত ঘোষ। অপরদিকে নয়াগ্রাম ব্লক তৃণমূলের কার্যালয় প্রাঙ্গণে প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়। কর্মসূচিতে উপস্থিত ছিলেন, জেলা তৃণমূলের সভাপতি তথা নয়াগ্রামের বিধায়ক দুলাল মুর্মু, ব্লক তৃণমূলের সভাপতি রমেশ রাউৎ। এছাড়াও বিনপুর এক নম্বর ব্লকের লালগড় এসআই চকে প্রতিবাদ কর্মসূচি পালন হয়। উপস্থিত ছিলেন, বিনপুর ১ ব্লক তৃণমূলের সভাপতি তারাচাঁদ হেমব্রম। গোপীবল্লভপুর দু'নম্বর ব্লকের বেলিয়াবেড়া চাঁদনী চকে প্রতিবাদ কর্মসূচি পালন হয়। উপস্থিত ছিলেন, ব্লক তৃণমূলের সভাপতি টিঙ্কু পাল। পাশাপাশি ঝাড়গ্রাম শহরের পাঁচমাথার মোড়, বিনপুর ২ নম্বর ব্লকেও, ঝাড়গ্রাম গ্রামীন ব্লকেও প্রতিবাদ কর্মসূচি পালন হয়।