অস্থি বিসর্জনের জন্য জড়ো হলেন হাজার হাজার আদিবাসী সম্প্রদায়ের মানুষজন

নয়াগ্রাম থানার পক্ষ থেকে আঁটোসাঁটো করা হয়েছে  নিরাপত্তা।

author-image
Adrita
New Update
d

নিজস্ব সংবাদদাতা, ঝাড়গ্রামঃ রীতি মেনে মকর সংক্রান্তির দুদিন পর ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর ১ নং ব্লকের ফরেস্ট চেকপোস্ট ও ইকোপার্ক ঘাট, গোপীবল্লভপুর ২ নং ব্লকের চোরমুন্ডি ঘাট ও নয়াগ্রামের জঙ্গলকন্যা সংলগ্ন ঘাটে আদিবাসী সম্পাদায়ের পরিবারের মৃত ব্যক্তির অস্থি বিসর্জনের জন্য জড়ো হলেন রাজ্য তথা পার্শ্ববর্তী রাজ্য উড়িষ্যা ও ঝাড়খন্ডের হাজার হাজার আদিবাসী সম্প্রদায়ের মানুষজন।

বুধবার আদিবাসী সম্প্রদায়ের মাঝি বাবাদের উপস্থিতিতে গোপীবল্লভপুর ১ নং ব্লকের ফরেস্ট চেকপোস্ট ও ইকোপার্ক ঘাট, গোপীবল্লভপুর ২ নং ব্লক ব্লকের চোরমুন্ডি ঘাট ও নয়াগ্রামের জঙ্গলকন্যা সংলগ্ন ঘাটে আদিবাসী সম্প্রদায়ের নামাঙ্কিত 'বিলেত মুলুক সবননাখা জিলিং ডাহার জাংবাহা বোহেল তুপুনৈঘাটে।' অস্থি বিসর্জন প্রকৃয়া শুরু হয়েছে। চলবে আগামী তিন দিন পর্যন্ত। দূর দুরান্ত থেকে হাজারে হাজারে আদিবাসী সম্প্রদায়ের মানুষজন তাদের ধর্মীয় রীতি মেন মৃত আত্মীয়ের পিন্ড দান ও অস্তি বিসর্জন দেন।

আদিবাসী সম্প্রদায়ের এই কর্মসূচিকে ঘিরে সুবর্ণরেখা নদী তীরবর্তী  গোপীবল্লভপুর থানা, বেলিয়াবেড়া থানা ও নয়াগ্রাম থানার পক্ষ থেকে আঁটোসাঁটো করা হয়েছে  নিরাপত্তা। পাশাপাশি সমগ্র সমাজকে নিয়ন্ত্রণ করার জন্য রয়েছেন আদিবাসী সম্প্রদায়ের ঘাট পারগানা মাঝিরা।