ঝুলে রয়েছে ফ্লাইওভারের কাজ!দায় কার?

ফ্লাইওভার নিয়ে ঝামেলা পশ্চিম মেদিনীপুরে। রেলগেট দীর্ঘক্ষণ বন্ধ থাকলে সমস্যায় পড়তে হয় নিত্যযাত্রীদের। তাই দাবি ছিল একটা ওভারব্রিজ। কিন্তু সেই ব্রিজের কাজ নিয়ে গড়িমসির অভিযোগ।

author-image
Pallabi Sanyal
আপডেট করা হয়েছে
New Update
11111111



নিজস্ব প্রতিনিধি, পশ্চিম মেদিনীপুর : বালিচক ফ্লাইওভারের কাজে দেরি করছে রেল! সমস্যায় নিত্যযাত্রীরা।প্ল্যানিংয়ে কিছু সমস্যা রয়েছে। সমাধানের চেষ্টা চলছে।জানালেন খড়গপুরের ডি আর এম। এ নিয়ে শুরু রাজনৈতিক তরজা ।

পশ্চিম মেদিনীপুর জেলার অন্যতম গুরুত্বপূর্ণ রাজ্য সড়ক হল ডেবরা সবং রাজ্য সড়ক। তবে বর্তমানে ঝা চকচকে রাস্তা। ডেবরা থেকে সবং,পিংলা,পটাশপুর,এগরা , দীঘা যেতে হলে যেতে হয় পশ্চিম মেদিনীপুর জেলার বালিচকে দক্ষিন পূর্ব রেলের বালিচক রেলগেট হয়ে।ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থাকতে হয় বাস,লরি,অ্যাম্বুলেন্স ও পড়ুয়াদের। এই সমস্যা দীর্ঘ কয়েক বছরের। আর সেই সময় থেকেই বালিচক রেলগেটের ওপর ফ্লাই ওভার ব্রিজের দাবি তুলেছিলেন এলাকাবাসীরা। এই বালিচক ফ্লাই ওভার নিয়ে ঘাটাল লোকসভা কেন্দ্রের সাংসদ দীপক অধিকারী ওরফে দেবও সাংসদে বলেছেন।মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও জানিয়েছিলেন এই ব্রিজ হবে রাজ্য ও কেন্দ্র সরকারের যৌথ উদ্যোগে।সেই মতো ৪০ কোটি টাকার বাজেট ধার্য হয়েছিল।বর্তমানে রাজ্য সরকারের পক্ষ থেকে রেল লাইনের দুই দিকে সম্প্রসারণের কাজ প্রায় সম্পূর্ণ।কিন্তু রেলের কাজের ক্ষেত্রে বিলম্ব হচ্ছে বলে অভিযোগ। রেলকে বার বার জানিয়েও তারা কাজ এগোচ্ছে না বলে অভিযোগ।এমনকি কিছু ক্ষেত্রে কাজের গতিই নেই৷তাই দিন বাড়ার সাথে সাথে  সমস্যাও বাড়তে শুরু করেছে।যা নিয়ে নিত্য দিন এখনও সমস্যায় পড়ছে সাধারন মানুষ।

এই নিয়ে ময়দানে নেমেছে তৃণমূল, বিজেপি৷ তৃণমূলের দাবি, রাজ্য সরকারের যা কাজ তা হয়ে গিয়েছে কিন্তু রেল দেরি করছে। বিজেপির দাবি, কাজ নিয়ম মেনেই হচ্ছে।তাড়াহুড়োর কিছু নেই।

আর বিষয়ে খড়গপুরের ডি আর এম জানান, প্ল্যানিংয়ে কিছু সমস্যা রয়েছে। রাজ্যের যে কাজ হয়েছে তাতে ব্রিজের আরো হাইট দরকার ছিল।আমরা দেখছি প্ল্যানিং ঠিক করে যাতে দ্রুত রেলের কাজটি করা যায়৷।