৩ লক্ষ টাকা ব্যয়ে তৈরী হওয়া শৌচালয় ভাঙল প্রশাসন, চিন্তায় এলাকাবাসীসহ যাত্রীরা

যতদিন না বাসস্ট্যান্ড আর শৌচালয় না হয় এই ভাবেই কাটিয়ে যেতে হবে বাসযাত্রী ও এলাকাবাসীদের।।

author-image
Adrita
New Update
g

দিগ্বিজয় মাহালি, সবং: বছর খানেকের মধ্যে পশ্চিম মেদিনীপুর জেলার সবং ব্লকের দেভোগ গ্ৰাম পঞ্চায়েতের তেমাথানি বাজারে  সরকারি অর্থ খরচ করে একটি উন্নতমানের ঝাঁ চকচকে শৌচালয় তৈরি করা হয়। তৎকালীন সময়ে শৌচালয় খরচে সাড়ে তিন লক্ষ টাকা ব্যয় করা হয়েছিল। সেই শৌচালয় ইতিমধ্যে ভেঙ্গে ফেলা হয়েছে।আর সেই নিয়ে সমস্যায় পড়েছে যাত্রী সহ এলাকাবাসীরা।

অনেকেই প্রশ্ন তুলছে শৌচালয়টি যদি ভাঙ্গাই হবে তাহলে সরকারি টককা খরচ করে তৈরি করার কী দরকার ছিল ? পশ্চিম মেদিনীপুর জেলার সবংয়ের  তেমাথানি বাজার এলাকায় তেমাথানি-পটাশপুর রাজ্য সড়কের বাম দিকে তৈরি করা ঝাঁ চকচকে শৌচালয় ছিল। কাঁটাখালি, সবং,পটাশপুর, এগরা, মকরামপুর যাওয়ার জন্য বাস যাত্রীদের এই তেমাথানিতে অপেক্ষা করতে হতো। বাজারের দোকানদার সহ এলাকাবাসী এই শৌচালয়টি ব্যাবহার করতো।সেটা ভেঙে যাওয়ায় সমস্যায় পড়েছে সবাই।

এ ব্যাপারে সবং পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ তরুণ মিশ্র বলেন, এই শৌচালয় করা হয়েছিল ২০২২-২৩ আর্থিক বর্ষে তখন (PWD) এর কাছে এত আর্থিক বরাদ্দ ছিল না। আমরা পঞ্চায়েত সমিতি চেয়েছিলাম তেমাথানি যেহেতু এত বড় মার্কেট তাই সেখানে একটি শৌচালয়ের প্রয়োজন ছিল। তাই মোটামুটি ভাবে করা হয়েছিল। সেটা আরো ভালো বড় টয়লেট হবে।

অন্যদিকে সবং ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক অরুনিমা সেনগুপ্ত বলেন, নতুন করে তেমাথানিতে যে সুন্দর্যায়ন এর কাজ হচ্ছে,সেটা পি (PWD) করছে। সেই জন্য সেখানে কিছু কাজের নতুন করে মডিফিকেশনের কিছু দরকার হয়েছে। তাই ভাঙা হয়েছে। তবে যতদিন না বাসস্ট্যান্ড আর শৌচালয় না হয় এই ভাবেই কাটিয়ে যেতে হবে বাসযাত্রী ও এলাকাবাসীদের।।