৪০ বছর ধরে মজে যাওয়া ক্যানেল সংস্কারের উদ্যোগ নিলেন মন্ত্রী

পিংলা ও সবংয়ে দীর্ঘ ৪০ বছর ধরে একটি ক্যানেল মজে রয়েছিল।

author-image
Adrita
New Update
h

নিজস্ব সংবাদদাতা, পশ্চিম মেদিনীপুরঃ পশ্চিম মেদিনীপুর জেলার অন্যতম ধান চাষ প্রবণ এলাকার মধ্যে পড়ে পিংলা ও সবং। এই পিংলা ও সবংয়ে দীর্ঘ ৪০ বছর ধরে একটি ক্যানেল মজে রয়েছিল। তাই বর্ষার সময় বাদ দিয়ে বাকী সময়ে চাষীদের প্রচুর টাকা ব্যায় করে জল কিনে চাষ করতে হয়। এবার তাদের সুদিন ফিরে আসবে। এমনটাই রাজ্যের মন্ত্রী ডঃ মানস রঞ্জন ভুঁইয়ার বক্তব্যে পরিস্কার হল।

তগ

পিংলার জামনা থেকে সবংয়ের বাড়জীবন প্রায় ১০ কিলোমিটার মজে যাওয়া ক্যানেল সংস্কার করে নতুন ভাবে তৈরি করার পরিকল্পনা নেওয়া রাজ্যের জলসম্পদ উন্নয়ন দপ্তরের পক্ষ থেকে। এই নিয়ে এই দপ্তরের মন্ত্রী সবং কলেজের অডিটোরিয়াম হলে পিংলা এবং সবংয়ের জন প্রতিনিধি ও আধিকারিকদের নিয়ে বৈঠকও করেছেন। যেখানে জেলার বিভিন্ন বিভাগের আধিকারিকরাও ছিলেন।

মন্ত্রী মানস রঞ্জন ভুঁইয়া বলেন জামনা থেকে বাড়জীবন পর্যন্ত ১০ কিমি একটি ক্যানের প্রায় ৪০ বছর ধরে মজে গিয়েছিল৷ আমি উদ্যোগী হয়ে সবাইকে নিয়ে আলোচনা করলাম। ৯ কোটি টাকা ব্যায়ে ভি আকৃতির ক্যানেলটি তৈরি হবে৷ যার জন্য বরাদ্দ হয়েছে ৯ কোটি টাকা। টেন্ডারও হয়ে গিয়েছে। দ্রুত কাজ শুরু হবে ৷ যাতে এই সময়ে কংসাবতীর জল সরাসরি চাষীরা পায়। এই দুই ব্লকের হাজার হাজার চাষী এই জল পাবে চাষের জন্য।

র

এই নিয়ে রীতিমতো খুশি এলাকার চাষী মহল। তারা রাজ্যের মন্ত্রী ডঃ মানস রঞ্জন ভুঁইয়াকে ধন্যবাদ জানিয়েছেন।তারা চাইছে দ্রুত কাজ হোক।অনেক চাষী উপকৃত হবে।