গরমে পুড়ছে নাড়া! বেআইনিকাজে বাড়ছে অসন্তোষ

পশ্চিম মেদিনীপুর জেলার ডেবরা ব্লকের ৩ নম্বর সত্যপুর অঞ্চলের কুচলী ও রামচন্দ্রপুর এলাকায় গত দুদিন ধরে কে বা কারা রামচন্দ্রপুর এবং কুচলি এলাকার ক্ষেতে ধান গাছের নাড়া ও পড়ে থাকা খড়ে আগুন লাগিয়ে দেয় বলে অভিযোগ।

author-image
Pallabi Sanyal
New Update
nara

নাড়া পোড়ানো

দিগ্বিজয় মাহালী, পশ্চিম মেদিনীপুর :  সরকারি নিষেধাজ্ঞাকে তোয়াক্কা না করেই তীব্র গরমে বিঘার পর বিঘা নাড়া পোড়ানো হচ্ছে মাঠে।উদাসীন প্রশাসন। 

ধান কাটার পর ধানের ক্ষেতে পড়ে থাকা ধানের নাড়া ও পড়ে থাকা খড়ে  আগুন লাগানো বেআইনি।  প্রশাসনের তরফে বারবার সচেতন  করার পরেও  কিছু অসাধু ব্যক্তি আগুন লাগানোর কাজ করেই চলেছে। এই তীব্র গরমে এই ধরনের ঘটনায় ক্ষুব্ধ  এলাকাবাসী। পশ্চিম মেদিনীপুর জেলার ডেবরা ব্লকের ৩  নম্বর সত্যপুর অঞ্চলের কুচলী ও রামচন্দ্রপুর এলাকায় গত দুদিন ধরে  কে বা কারা  রামচন্দ্রপুর এবং কুচলি  এলাকার ক্ষেতে  ধান গাছের নাড়া ও পড়ে থাকা খড়ে আগুন লাগিয়ে দেয় বলে অভিযোগ।  ফলে বিঘার  পর বিঘা জমিতে থাকা নাড়া পুড়ে ছাই হয়ে যাচ্ছে।একদিকে প্রখর তাপমাত্রা।তারপর আবার আগুন।  ক্ষুব্ধ  এলাকাবাসী।এমনকি তারা নিজেরাই হাত লাগায় আগুন নেভানোর কাজে।অপরদিকে, ডেবরা পঞ্চায়েত সমিতির কৃষি দপ্তরের কর্মাধ্যক্ষ বিবেকানন্দ মুখার্জী বলেন, 'এই ধরনের ঘটনা আইন বিরুদ্ধ। যেই করুক আমরা ব্যবস্থা নেবো। '