সেন্ট্রাল বাসটেন্ড যেন নোংরা আবর্জনার ভ্যাট, হেলদোল নেই সরকারের

মেচেদা সেন্ট্রাল বাস স্ট্যান্ড তৃণমূল শ্রমিক ইউনিয়ন এবং বিজেপি দুই শিবিরি মহকুমা শাসকের কাজে অখুশি এবং কটাক্ষ করেন।

author-image
Adrita
New Update
ইয়হ

নিজস্ব সংবাদদাতা, মেচেদাঃ মেচেদা সেন্ট্রাল বাস স্ট্যান্ড এবং রেল স্টেশন। পূর্ব মেদিনীপুরের প্রবেশদ্বার এখান থেকেই প্রতিনিয়ত কয়েক লক্ষ মানুষ যাতায়াত করে। বিভিন্ন জেলায় সেন্ট্রাল বাস স্ট্যান্ড সাইটে নোংরা আবর্জনা স্তুপে পরিণত হয়েছে। দুর্গন্ধের কারণে যাত্রীদের নাক চাপা দিয়ে যেতে হচ্ছে। পরিষ্কার পরিচ্ছন্ন করার জন্য মহাকুমা শাসক একটি কমিটি তৈরি করা হয়। 

পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার জন্য বাস স্ট্যান্ড চত্বরে বসানো হয়েছিল একটি টোল ট্যাক্স। বাস ঢুকলে দিতে হবে টোল ট্যাক্স। রাতে গাড়ি পার্কিং থাকলে দিতে হবে মোটা অংকের টাকা। ছোট বড় যে গাড়ি ঢুকুক না কেন দিতে হয় টোল ট্যাক্স। কিন্তু কোনই কাজের কাজ হয়নি বলে জানাচ্ছেন বাসের দায়ভাররা। 

গন্ধে নাকে চাপা দিয়ে যেতে হচ্ছে নিত্যযাত্রীদের। বাসস্ট্যান্ডে বেশ  কিছুটা জায়গা দখল করেছে মাছের ব্যবসায়ীরা, তারা সেন্ট্রাল বাসস্ট্যান্ডের বাস রাখার জায়গায় রাখছে বিভিন্ন জায়গা থেকে আসা মাছের গাড়ির আসবাবপত্র ও মাছের পেটি। দেখভালের চরম গাফিলতির ছবি উঠে এলো সংবাদ মাধ্যমের ক্যামেরায়। যদিও এ বিষয়ে কোনো মন্তব্য করতে চাইনি তমলুকের মহকুমা শাসক বুদ্ধদেব পান। তিনি বলেন আমি ওই বাস স্ট্যান্ড কমিটির চেয়ারম্যান তবে কমিটি সবকিছু সিদ্ধান্ত নেয় আমি একা করে নেই না কমিটি সিদ্ধান্ত হলে অবশ্যই পরিষ্কার করা হবে আগেও হয়েছে পরেও হবে।