প্রাথমিকে শিক্ষক নিয়োগে লক্ষ লক্ষ টাকার দুর্নীতি! গ্রেফতার শিক্ষক

প্রাথমিকে শিক্ষক নিয়োগে আবার দুর্নীতির মামলা উঠে এল। এই অভিযোগে এবার কলকাতা পুলিশের স্পেশাল সেলের আধিকারিকদের হাতে সরাসরি গ্রেফতার হলেন অভিযুক্ত শিক্ষক।

New Update
WhatsApp Image 2023-07-27 at 12.40.24 PM

নিজস্ব প্রতিনিধি, পশ্চিম মেদিনীপুর: প্রাথমিকে চাকরি দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা ঘুষ নেওয়ার অভিযোগে গ্রেফতার হলেন এক শিক্ষক। গ্রেফতার করল কলকাতা পুলিশের স্পেশাল সেলের আধিকারিকরা। 

পুলিশ সূত্রে জানা গিয়েছে যে বর্তমানে গ্রেফতার হওয়া ওই শিক্ষক পশ্চিম মেদিনীপুর জেলার অন্তর্গত মেদিনীপুর সদর ব্লকের চান্দরা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক হিসেবে কাজ করছেন। তাঁর নাম বিমল কুমার দোলই। পশ্চিম মেদিনীপুর জেলার বাসিন্দা দিব্যেন্দু শেঠ নামে এক যুবকের করা অভিযোগের ভিত্তিতে বুধবার মেদিনীপুর থেকে তাঁকে গ্রেফতার করল কলকাতা পুলিশ। 

জানা গিয়েছে যে গ্রেফতার হওয়া ওই শিক্ষক দিব্যেন্দু শেঠ বর্তমানে কলকাতায় থাকেন। কয়েকবার প্রায় চার লক্ষ টাকা নিয়েছে যুবকের কাছ থেকে। অভিযোগ, টাকা নেওয়ার পর থেকে কোনওভাবেই যোগাযোগ করছিলেন না ওই ধৃত শিক্ষক। বারবার চাকরির কথা জানতে গেলে এড়িয়ে যেতেন তিনি। দীর্ঘদিন কেটে গেলেও চাকরি পাননি ওই যুবক। পরে টাকা ফেরত চাইতে যান তিনি। ধৃত ওই শিক্ষক ওই যুবককে চাকরিও দেননি এবং টাকাও ফেরত দেননি। এর ফলে অভিযুক্ত শিক্ষকের বাড়ি ঘেরাও করেছিলেন ওই যুবক। কোনও কিছুতেই কাজ না হওয়ায় অবশেষে কলকাতার শেক্সপিয়র সরণি থানাতে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। আর সেই অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত শিক্ষককে গ্রেফতার করে কলকাতা পুলিশের স্পেশাল সেল। ধৃত ঐ শিক্ষককে বৃহস্পতিবার আদালতে তোলা হবে বলে কলকাতা পুলিশ জানিয়েছে।