শুভেন্দুর পোস্টে দাড়িভিটের রাজেশ-তাপস

শুভেন্দু অধিকারীর পোস্টে ফিরে এল দাড়িভিট স্কুলের প্রসঙ্গ! আজ নিহত দুই ছাত্রের পঞ্চম মৃত্যু বার্ষিকী। পুলিশের গুলিতে মৃত্যুর অভিযোগ। বিচার চেয়ে শ্রদ্ধাজ্ঞান রাজ্যের বিরোধী দলনেতার।

author-image
Pallabi Sanyal
New Update
dsd

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা : ৫ বছর আগের ঘটনা।  উত্তর দিনাজপুরের ইসলামপুরে দাড়িভিট কাণ্ডে প্রাণ হারিয়েছিলেন রাজেশ সরকার এবং তাপস বর্মণ নামে দুই প্রাক্তন ছাত্র। তাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী আজ। বুধবার তাদের মৃত্যুবার্ষিকীতে তাদের স্মরণ করে শ্রদ্ধা জ্ঞাপন করলেন রাজ্যের বিরোধী দলনেতা। এক্স হ্যান্ডেলের একটি পোস্টে দুই নিহত পডড়ুয়ার উদ্দেশ্যে তিনি লিখেছেন, ''বাংলা ভাষার জন্যে আত্মবলিদানকারী স্বর্গীয় দুই ভাষা সংগ্রামী; উত্তর দিনাজপুর জেলার ইসলামপুরের দাড়িভিট হাইস্কুলের দুই প্রাক্তন ছাত্র; রাজেশ সরকার ও তাপস বর্মণের মৃত্যুবার্ষিকীর দিনে তাঁদের প্রতি শ্রদ্ধা নিবেদন করি।'' পাঁচ বছর পরেও হত্যার বিচার নিয়ে সরব শুভেন্দু। পুলিশের গুলিতেই তাদের মৃত্যু হয়েছে বলে চড়িয়েছেন সুর।

প্রসঙ্গত, ২০১৮ সালে শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে উত্তর দিনাজপুরের ইসলামপুরের দাড়িভিট হাইস্কুল। সেকানে অবরোধ থেকে ইট–পাথর ছোড়া এবং বোমা–গুলিও চলে বলে অভিযোগ। আর তার জেরে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় রাজেশ সরকার এবং তাপস বর্মণ নামে দুই প্রাক্তন ছাত্রের।