পারেননি মদন মিত্র, জীবনযুদ্ধে পরাজিত শুভদীপের মৃতদেহ ফিরল বাড়ি

শুভদীপ পালের মৃতদেহ গ্রামের বাড়িতে ফিরল, শোকাচ্ছন্ন গ্রাম। চন্দ্রকোনার এই যুবককে SSKM হাসপাতালে ভর্তি করাতে গিয়ে তুলকালাম পরিস্থিতি তৈরি হয়েছিল। কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্রকে কেন্দ্র করে শুরু হয়েছিল রাজনৈতিক তরজা।

author-image
Pritam Santra
New Update
sskm

নিজস্ব সংবাদদাতাঃ শুভদীপ পালের মৃতদেহ গ্রামের বাড়িতে ফিরল, শোকাচ্ছন্ন গ্রাম। চন্দ্রকোনার এই যুবককে SSKM হাসপাতালে ভর্তি করাতে গিয়ে তুলকালাম পরিস্থিতি তৈরি হয়েছিল। কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্রকে কেন্দ্র করে শুরু হয়েছিল রাজনৈতিক তরজা। ভোররাতে কলকাতা থেকে শুভদীপের মৃতদেহ আনা হয়েছে গ্রামের বাড়িতে। গত ১৮ মে কলকাতায় মোটরবাইক দুর্ঘটনার কবলে পড়েছিলেন শুভদীপ পাল ও তার বন্ধু। আহত শুভদীপকে উদ্ধার করে পুলিশ এনআরএস মেডিকেল কলেজে ভর্তি করে। বাড়ির লোকেরা খবর পেয়ে সেখানে উপস্থিত হয়েছিলেন। 

sskm

রোগীর অবস্থার অবনতি দেখে ডাক্তারদের পরামর্শ মতো নিউরো মেডিকেল সাইন্সে ভর্তি করা হয়। সেখান থেকে তৃণমূল বিধায়ক মদন মিত্রের সহযোগিতায় পিজিতে ভর্তি করানোর চেষ্টা করা হয় । অভিযোগ ছিল দীর্ঘ ৫ ঘন্টার চেষ্টাতেও শুভদীপকে মদন মিত্র পিজিতে ভর্তি করতে পারেননি। এমনকি ঘটনাচক্রে শুভদীপ পালকে ভর্তি করাতে গিয়ে মদন মিত্রর নামে অভিযোগ তুলেছিল পিজি কর্তৃপক্ষ। ঘটনায় শোরগোল পরে গোটা রাজ্যে। বাধ্য হয়ে শুভদীপের বাড়ির লোকেরা পুনরায় মদন মিত্রের প্রচেষ্টায় আবার নিউরো সাইন্সে ভর্তি করেন। অভিযোগ ছিল বিনা চিকিৎসায় শুভদীপকে ৫ ঘন্টা পিজি হাসপাতাল চত্বরে অ্যাম্বুলেন্সে  রাখা হয়েছিল। সবশেষে গতকাল ২৩ মে শুভদীপের মৃত্যু হয়। গতকাল মধ্যরাত্রে শুভজিৎ-এর নিথর দেহ গ্রামের বাড়িতে আনা হয়। এলাকার মিশুকে রণজিৎ পালের একমাত্র ছেলের মৃত্যুতে গোটা এলাকা শোকস্তব্ধ। শুভজিতের গ্রামের বাড়ি পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোণার মানিককুণ্ড গ্রামে। জানা যায় খুবই দারিদ্র্যের সঙ্গে চাষবাস করে পাল বাড়ির একমাত্র ছেলে বড় হয়েছিলেন। একদিকে পুত্রশোক, অন্যদিকে বাড়ির একমাত্র সন্তানের মৃত্যুতে পরিবারটি অসহায় হয়ে পড়েছে।