চাঙ্গা হচ্ছে বৃষ্টি! রবিবার থেকে ভাসবে দক্ষিণবঙ্গ! আপনার জেলাও...

এ যাবৎ বেশ বৃষ্টি হয়েছে কিন্তু আজ আবার একইরকম গরম আর অস্বস্তি রয়েছে। এই বর্ষার মধ্যেই আবার এই ধরনের গরম পড়ায় বেশ চিন্তায় পশ্চিমবঙ্গের মানুষ।

author-image
Anusmita Bhattacharya
আপডেট করা হয়েছে
New Update
112

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: ভারতীয় মৌসম ভবন জানিয়েছে যে অতি গভীর নিম্নচাপ তৈরি হয়েছিল, তা শুক্রবার সকাল ৮ টা ৩০ মিনিটে উত্তর-পূর্ব মধ্যপ্রদেশ এবং সংলগ্ন এলাকার উপর নিম্নচাপে পরিণত হয়েছে। ফলে আজ মধ্যপ্রদেশে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। তবে পশ্চিমবঙ্গে কোনও প্রভাব দেখা যাবে না। তবে সেইদিক থেকে বৃষ্টির জন্য আবার চাতক পাখির মতো অপেক্ষা করতে হবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের মানুষদের। 

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে যে শুক্রবার এবং শনিবার দক্ষিণবঙ্গের সব জেলায় বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। শুধু শনিবার পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানা গেছে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমানে দু'দিনই হালকা বৃষ্টি হতে চলেছে। রবিবার দক্ষিণবঙ্গে কিছুটা বৃষ্টির পরিমাণ বাড়তে পারে বলে জানা গেছে। পরশু বীরভূম এবং মুর্শিদাবাদে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি (৭০ মিলিমিটার থেকে ১১০ মিলিমিটার) হতে পারে। তাছাড়া বাকি জেলাগুলি অর্থাৎ উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান ও নদিয়ায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। 

সোমবার আবার পুরুলিয়া, পূর্ব বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হওয়ার কথা জানানো হয়েছে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান ও নদিয়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে হাওয়া অফিস পূর্বাভাস দিয়েছে। মঙ্গলবার আবার দক্ষিণবঙ্গের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। এদিকে পরপর কিছুদিন ভারী বৃষ্টি হওয়ার পরে আবার বৃষ্টির ঘাটতি দেখা দিয়েছে। বর্ষা ঢুকে যাওয়ার পরেও বৃষ্টির ঘাটতি পূরণ হচ্ছে না পশ্চিমবঙ্গে যা বেশ চিন্তার বিষয়। গুমোট গরম থেকে আবার মুক্তি পাওয়ার অপেক্ষায় বঙ্গবাসী।