দুপুর হলেই সাবধান! ভাসাতে আসছে বৃষ্টি! রয়েছে আপনার জেলাও

দুপুর থেকেই ভারী বৃষ্টি হতে পারে পশ্চিমবঙ্গে। কয়েকটি জেলায় রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা। আপনার জেলাও কি রয়েছে তাতে? বাড়ি থেকে বেরোনোর আগেই পড়ে নিন।

author-image
Anusmita Bhattacharya
আপডেট করা হয়েছে
New Update
rain 4.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: এপ্রিল মাসের শেষেই আবহাওয়া দফতর জানিয়েছিল যে এই বছর বর্ষা বিলম্বে প্রবেশ করছে রাজ্যে। সেই বিলম্বের অপেক্ষা জুন থেকে জুলাই অবধি বেড়ে গেছে। কিন্তু শেষলগ্নে দাঁড়িয়েও দক্ষিণবঙ্গবাসীর বৃষ্টির চাহিদা পূরণ করতে পারল না জুলাই মাস। বাংলায় এখনও চলছে মেঘ, বৃষ্টি ও রোদের লুকোচুরি খেলা। কোথাও নেই ভারী বৃষ্টি বা একটানা বৃষ্টির রেশ।

তবে জুলাইয়ের শেষ সপ্তাহে বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপ ও ঘূর্ণাবর্তের জেরে আগামী কয়েকদিন ভারী বৃষ্টি হতে পারে রাজ্যে। হাওয়া অফিস সূত্রে জানা গেছে যে পশ্চিম মধ্য ও উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত এবং বঙ্গোপসাগরের দক্ষিণ ওডিশা এবং উত্তর অন্ধ্রপ্রদেশ সংলগ্ন উপকূলে একটি নিম্নচাপ তৈরি হয়েছে। এই নিম্নচাপ শক্তি বাড়িয়ে গভীর নিম্নচাপে পরিণত হতে পারে। আলিপুর হাওয়া অফিসের দেওয়া পূর্বাভাস অনুযায়ী, আজ দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুরের একাংশে ভারী বৃষ্টির প্রবল সম্ভাবনা রয়েছে। এছাড়াও, উত্তর ২৪ পরগনা, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। দুপুরবেলায় আজ বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলায়।