আতঙ্ক ভুলে এবার হাতির চিকিৎসা!

হাতির হানায় আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছিল ঝাড়গ্রামে। আর সেই ঝাড়গ্রামেই ধরা পড়লো মানবিকতার ছবি। হাতি অসুস্থ হয়ে পড়ায় চলছে তার চিকিৎসা।

author-image
Pallabi Sanyal
New Update
dsss

নিজস্ব প্রতিনিধি, ঝাড়গ্রাম : ঝাড়গ্রামের নয়াগ্ৰাম ব্লকের রাঞ্জিয়াম এলাকায় চাষের জমিতে পড়ে রয়েছে অসুস্থ হাতি। অসুস্থ হাতির চিকিৎসা শুরু করল বন দফতর ও গ্রামবাসীরা।

 জানা গিয়েছে,  রাঞ্জিয়াম এলাকার বাসিন্দারা গ্রামের চাষের জমিতে একটি হাতিকে অসুস্থ অবস্থায় পড়ে থাকতে দেখেন। পাশাপাশি দেখা যায় এলাকায় আরও একটি হাতি ঘোরাঘুরি করছে। তখন বন দফতরে খবর দিলে হুলা পার্টির সদস্যরা পাশের হাতিটিকে তাড়িয়ে দেয়। তারপর গ্রামবাসীদের সহযোগিতায় চিকিৎসক ডেকে প্রাথমিক ভাবে হাতিটির শুশ্রূষা শুরু করেছে বন দফতর। অপরদিকে, হাতিটির উপর জল ছিটিয়ে সুস্থ করার চেষ্টা করছে বন দফতর। বন দফতর সুত্রে জানা গিয়েছে, অসুস্থ হাতিটি মহিলা হাতি। অসুস্থতার খবর পেয়ে চিকিৎসা শুরু হয়েছে। পাশাপাশি এলাকার তাপমাত্রা বেশি থাকায় হাতিটির গায়ে জল ছিটিয়ে শুশ্রূষা শুরু হয়েছে। তবে গ্রামবাসীদের অভিযোগ, হাতিটি তিন চার দিন ধরে অসুস্থ অবস্থায় ছিল কিন্তু বন দফতর হাতির চিকিৎসায় কোন পদক্ষেপ নেয়নি। শেষে জল ছিটিয়ে সুস্থ করার চেষ্টা হচ্ছে মাত্র।

 

hiring.jpg