গ্রীষ্মের দাবদাহ থেকে মুক্তি! রাজ্যে ধেয়ে আসছে কালবৈশাখী, প্রবল ঝড়-বৃষ্টির সতর্কতা জারি

উত্তপ্ত গরমে পুড়ছে বঙ্গ। এখনও দেখা মেলেনি স্বস্তির বৃষ্টি। তবে জানা গিয়েছে কয়েক ঘণ্টার মধ্যেই রাজ্যে ধেয়ে আসবে কালবৈশাখী ঝড়।

author-image
Probha Rani Das
আপডেট করা হয়েছে
New Update
kalboishakhiiq1.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ গ্রীষ্মের দাবদাহে নাজেহাল রাজ্যের বেশিরভাগ মানুষ। একটানা কয়েক সপ্তাহের উত্তপ্ত গরম থেকে অবশেষে খানিকটা স্বস্তি পেতে চলেছেন বাংলার মানুষ। জানা গিয়েছে, আগামী কয়েক ঘণ্টায় প্রবল ঝড়-বৃষ্টির জোরালো সতর্কতা দেওয়া হয়েছে। তবে সোম ও মঙ্গলবার বৃষ্টির সঙ্গে ঝড়েরও দাপটও থাকবে রাজ্যের বেশ কয়েকটি জেলায়।

rain in kolkata.jpg

আগামী দু'দিন রাজ্যের কোথাও তাপপ্রবাহের সতর্কতা নেই। সোমবার থেকে কালবৈশাখী ঝড় শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকেছে রাজ্যে। তারই জেরে এই ঝড়-বৃষ্টির পরিস্থিতি তৈরি হয়েছে। বৃষ্টির সঙ্গেই রাজ্যের বেশ কয়েকটি জেলায় ৫০-৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে।

rainfall.jpg

দক্ষিণবঙ্গের ৬টি জেলায় কালবৈশাখীর হওয়ার সম্ভাবনা রয়েছে। দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, বর্ধমান, নদিয়া, মুর্শিদাবাদে জারি করা হয়েছে কালবৈশাখী ঝড়ের সতর্কতা। সপ্তাহের প্রথম দিন সোমবার কয়েকটি জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

রাজ্যের উপকূলবর্তী জেলা গুলোতে বাড়তি সতর্কতা জারি করা হয়েছে। সমুদ্র উত্তাল হতে শুরু করবে আগামী মঙ্গলবার থেকেই। মৎস্যজীবীদের তার আগেই ফিরে আসতে পরামর্শ দেওয়া হয়েছে। আপাতত আগামী বুধবার পর্যন্ত এই দুর্যোগ চলবে বলে জানা গিয়েছে।