কল আছে জল নেই! বিদ্যুতের বিল না দেওয়ায় শুরু জলের সমস্যা

কল আছে জল নেই। দাবদাহের মাঝে পানীয় জলের সংকটে ৩০টি পরিবার।

New Update
Cover (6)h

নিজস্ব প্রতিনিধি, পশ্চিম মেদিনীপুর: কল আছে জল নেই। দাবদাহের মাঝে পানীয় জলের সঙ্কটে ৩০টি পরিবার। দূর থেকে পানীয় জল বয়ে নিয়ে আসছেন মহিলারা। 

ঘটনাটি পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল ব্লকের বীরসিংহ গ্রাম পঞ্চায়েতের দন্দিপুর বক্সী পাড়া ও মুসলিম পাড়ার। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, ৬ মাস ধরে পানীয় জলের সঙ্কট চলছে। কয়েকদিন আগে এলাকায় প্রচারে গিয়েছিলেন ঘাটাল লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী তথা অভিনেতা দীপক অধিকারী ওরফে দেব। তার গাড়ি থামিয়ে পানীয় জল পাচ্ছে না বলে তার কাছেও জলের দাবি জানিয়েছেন এলাকার মহিলারা।এলাকায় পানীয় জলের চাহিদা মেটাতে চালু করা হয়েছিল সজল ধারা প্রকল্প। বর্তমানে বিদ্যুতের বিল না দেওয়ায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন। তার ফলেই পানীয় জলের সমস্যা। এলাকায় PHE পাইপ লাইনের ট্যাপ কলও বসেছে কিন্তু এখনও তা চালু না হওয়ায় চরম পানীয় জলের সঙ্কটে পড়েছেন দুটি পাড়ার ৩০টি পরিবারের সদস্যরা। 

বীরসিংহ গ্রাম পঞ্চায়েতের প্রধান প্রশান্ত রায় অবশ্য জানিয়েছেন যে সজল ধারার বিদ্যুতের বিল না মেটানোর জন্য বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়ায় পানীয় জলের সমস্যা হয়েছে। দ্রুত পানীয় জল সরবরাহের ব্যবস্থা করা হবে। আজ ঘাটালে রবিবাসরীয় প্রচারে বেরিয়ে ঘাটাল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায় বীরসিংহ গ্রামে পানীয় জলের সমস্যা নিয়ে তৃণমূল প্রার্থী দেবকে একহাত নেন। তিনি বলেন, 'এটা কোনো নতুন বিষয় না। ৬ মাস ধরে পানীয় জল নেই, রাস্তা নেই কিছুই নেই। উনি খালি মানুষকে মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে চলেছেন। কাজের কাজ কিছুই হয়নি"।

 

Add 1