৩৪ বছর ধরে বেহাল রাস্তা! হাল ফিরতে চলেছে তৃণমূল জমানায়!

দীর্ঘ ৩৪ বছর ধরে শিরিষবনি, ডুমুরিয়া গ্রামের রাস্তাটি বেহাল অবস্থায় ছিল। প্রশাসনের বিভিন্ন দপ্তরে জানিয়েও কোনও সুরাহা হয়নি। বর্তমান সরকারের মুখ্যমন্ত্রীর নতুন প্রকল্পে এই রাস্তা তৈরি হওয়ায় খুশি এলাকাবাসী।

author-image
Pallabi Sanyal
New Update
59ad

রাস্তা সংস্কারের কাজ শুরু

নিজস্ব প্রতিনিধি, ঝাড়গ্রাম :  পথশ্রী রাস্তাশ্রী প্রকল্পে রাস্তা সংস্কারের কাজ শুরু হল ঝাড়গ্রামের সাঁকরাইল ব্লকের খুদমরাই গ্রাম পঞ্চায়েতের ডুমুরিয়া গ্রামের অনিল নায়েকের দোকান থেকে শিরিষবনী পর্যন্ত। কংক্রিটের রাস্তা তৈরির কাজ শুরু হওয়ায় খুশি শিরিষবনি ডুমুরিয়া গ্রামের বাসিন্দারা।  জানা গিয়েছে, দীর্ঘ ৩৪ বছর ধরে শিরিষবনি, ডুমুরিয়া গ্রামের রাস্তাটি বেহাল অবস্থায় ছিল। প্রশাসনের বিভিন্ন দপ্তরে জানিয়েও কোনও সুরাহা হয়নি। বর্তমান সরকারের মুখ্যমন্ত্রীর নতুন প্রকল্পে  এই রাস্তা তৈরি হওয়ায় খুশি এলাকাবাসী। পাশাপাশি বাসিন্দারা মুখ্যমন্ত্রীকে ধন্যবাদও জানান। জানা গিয়েছে, খুদমরাই গ্রাম পঞ্চায়েতটি বিজেপি পরিচালিত।

খুদমরাই অঞ্চল তৃণমূলের সভাপতি অর্ঘ্য রতন পাহাড়ি সিপিএম এবং বিজেপিকে কটাক্ষ করে বলেন, ''৩৪ বছর ক্ষমতায় ছিল সিপিএম।  এখন ক্ষমতায় বিজেপি। এত যন্ত্রণার মধ্যে ছিল  শিরিষবনি গ্রাম যে ৩৪ বছর ধরে রাস্তার কাজ কোনও সরকারই করেনি। মুখ্যমন্ত্রীর প্রচেষ্টায় পথশ্রী রাস্তাশ্রী মাধ্যমে এ রাস্তাটি পায় গ্রামের বাসিন্দারা। এই গ্রাম পঞ্চায়েত বিজেপি পরিচালিত। ধান্দাবাজ বিজেপি কোনওভাবে মানুষের কাজে লাগে না। নিজের স্বার্থে কাজ করে। আমি একটা কথা চ্যালেঞ্জ করলাম, যারা বর্তমান বিজেপির পঞ্চায়েত প্রধান আছেন প্রত্যেকে নিজের স্বার্থে কাজ করেছে।'' পাশাপাশি তৃণমূল নেতা চ্যালেঞ্জ দিয়ে বলেন, ''এনারা আর একবার ভোটে দাঁড়িয়ে যদি জিতে আসতে পারেন, আমি কথা দিলাম  আমি অঞ্চল সভাপতির  পদ ছেড়ে দেব। রাজনীতি আর করব না। কারণ ওদের আজ দশ গুণ সম্পত্তি হয়েছে। কিন্তু ওরা কোনও মানুষের উপকারে লাগেনি। বর্তমানে যা পরিস্থিতি, মানুষ আর ওদের কাছে নেই। মানুষ সরে গেছে। পঞ্চায়েত ভোটে ভালো রেজাল্ট হবে।''