দুর্ঘটনা! মৃত্যু! প্রশাসনের গাফিলতি?

শিল্পাঞ্চলে দুর্ঘটনা। ইসিএলের পরিবহণের ধাক্কায় মৃত্যু যুবকের! প্রশাসনকে বার বার অনুরোধ করেও দুর্ঘটনা রোধের ব্যবস্থা হয়নি বলে অভিযোগ। অন্ডালের ঘটনায় দায় কার? শ্রসাসনিক গাফিলতি? উঠছে প্রশ্ন।

author-image
Pallabi Sanyal
New Update
১২

নিজস্ব প্রতিনিধি, পাণ্ডবেশ্বর : পাণ্ডবেশ্বর বিধানসভার অন্তর্গত অন্ডাল থানার অধীন শংকরপুর খোলা মুখ খনির কাছে বালির গাড়ির ধাক্কায় প্রাণ গেল এক যুবকের। ঘটনাটি ঘটে বুধবার সকাল ৮টা ৪৫ মিনিট নাগাদ। মৃত যুবকের নাম ও শুভম রাম বলে স্থানীয় সূত্রে জানা যায়। যুবক হরিপুরের ছাইগাদা পাড়ার বাসিন্দা বলে স্থানীয় সূত্রের খবর। ঘটনার পর উত্তেজিত জনতা ভাঙচুর করে বালির গাড়িটি। ঘটনায় রাস্তায় যানজটের সৃষ্টি হয়, পরে ঘটনাস্থলে পৌঁছায় অন্ডাল থানার বনবহাল ফাঁড়ির পুলিশ।

স্থানীয়দের অভিযোগ, বালির গাড়িগুলি অনবরত বেপরোয়াভাবে রাস্তার উপর দিয়ে যাতায়াত করে। সব দেখেও উদাসীন পঞ্চায়েত তথা প্রশাসন। হামেশাই এই রাস্তায় বালির গাড়ির ধাক্কায় ঘটে ছোটখাটো দুর্ঘটনা,আজ প্রাণ গেল এক বছর ২৬ এর যুবকের। স্থানীয়দের দাবি, রাস্তায় বেপরোয়া ভাবে বালির গাড়ি চলাচল বন্ধ হোক এবং মৃতের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দিতে হবে গাড়ির মালিককে। সেই দাবিতে দীর্ঘক্ষণ অবরোধ করা যায় শীতলপুর সিদুলি রাস্তা । জানা যায়, শুভম রাম শীতলপুর থেকে সিদুলির দিকে বাইক নিয়ে যাচ্ছিল উল্টো দিক থেকে আশা একটা বালির গাড়ি তাকে শংকরপুর খোলা মুখ খনির সামনে ধাক্কা মারলে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার।  বনবহাল ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তে পাঠায়। অন্যদিকে, ঘটনাস্থলে পৌঁছান ছোড়া পঞ্চায়েতের তৃণমূল প্রধান রাম চরিত্র পাশোয়ান। আজকের দুর্ঘটনা প্রসঙ্গে ছড়া পঞ্চায়েত প্রধান রামচরিত্র পাশোয়ার অদ্ভুত যুক্তি দিয়ে বলেন, এই রাস্তা একটা সিঙ্গেল রাস্তা। ইসিএল এর ট্রান্সপোর্ট এর গাড়ি চলাচল করে,সাধারণ মানুষও এই রাস্তা দিয়ে যাতায়াত করে। তাই এই রাস্তায় দুর্ঘটনা হয়। তিনি বলেন, প্রশাসনকে সঙ্গে নিয়ে মৃতের পরিবারকে খবর দেওয়া হয়েছে এবং মৃতের ময়না তদন্তের জন্য যা যা ব্যবস্থা করার সব কিছুই করা হবে। কিন্তু মৃতর পরিবারের জন্য উপযুক্ত ক্ষতি পূরণের ব্যাপারে কিছুই বলেননি তিনি, দাবি স্থানীয়দের একাংশের।