নিয়োগ দুর্নীতি... স্বীকার করে নিলেন মুখ্যমন্ত্রী

জিটিএ-র স্কুলে নিয়োগ দুর্নীতির অভিযোগ উঠেছে।

author-image
Adrita
New Update
ফ

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ দুর্নীতির কথা স্বীকার করে নিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক্ষেত্রে উল্লেখ্য যে, পাহাড়ে নিয়োগ দুর্নীতির অভিযোগে পার্থ চট্টোপাধ্যায় সহ একাধিক শাসকদলের নেতাদের বিরুদ্ধে সম্প্রতি এফআইআর করেছে খোদ রাজ্য সরকার। উত্তর বিধাননগর থানায় এই অভিযোগ দায়ের করা হয়েছে। আর এবার নিয়োগ মামলায় এবার আরও বিপাকে রাজ্য সরকার। আদালতে অবৈধ নিয়োগের কথা কার্যত স্বীকার করে নিয়েছে রাজ্য। এই মামলায় মোট ৩১৩ জনের অবৈধ নিয়োগের কথা মেনে নিয়েছে রাজ্য সরকার। তবে রাজ্য সরকারের দাবি, মন্ত্রিসভার অনুমোদন ছাড়াই হয়েছে ওই ৩১৩ জনকে নিয়োগ করা হয়েছে। এদিকে রাজ্যের দাবি মানতে নারাজ জিটিএ।

Ganashakti-ডিএ নিয়ে কর্মচারীদের সঙ্গে রাজ্যকে বসতে বলল হাইকোর্ট

হাইকোর্টে অভিযোগ দায়ের হলে ইতিমধ্যেই সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে আদালত। ডিভিশন বেঞ্চে গিয়েও কোনও সুরাহা হয়নি। জানা গিয়েছে পাহাড়ে নিয়োগ দুর্নীতি নিয়ে রাজ্য ও জিটিএ যা বলছে তা একেবারেই পরস্পর বিরোধী। জিটিএ-র দাবি, রাজ্যের মন্ত্রিসভা সবটাই জানত। মন্ত্রিসভার অজান্তে কোনও নিয়োগ হয়নি। এরই মাঝে গত জানুয়ারি মাসে জিটিএ-তে নিয়োগ কারচুপি নিয়ে অভিযোগ তুলে একটি বেনামি চিঠি সামনে আসে শিক্ষা দফতরে। চলতি বছরেই শিক্ষা দফতর সেই চিঠি ডিআইজি, সিআইডিকে ও ভিজিলেন্স কমিশনকেও পাঠায়। তবে অভিযোগ থাকা সত্ত্বেও কেন এতদিন রাজ্য কোনো পদক্ষেপ করল না সেই নিয়ে প্রশ্ন উঠছে।

TET Scam | A shameful situation has arisen with the corruption in the  recruitment of teachers of different levels in the schools in West Bengal -  Anandabazar

Add 1