রেশন বণ্টনে কারচুপি, সবংয়ে ডিলারকে ঘিরে বিক্ষোভ স্থানীয়দের

গ্রামবাসীদের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ।

New Update
WhatsApp Image 2024-02-08 at 07.18.27.jpeg

File Picture

নিজস্ব সংবাদদাতা: রেশন সামগ্রী কম দেওয়ার অভিযোগে রেশন ডিলারকে ঘিরে বিক্ষোভে উত্তাল হয়ে উঠল পশ্চিম মেদিনীপুর জেলার সবং। বিক্ষোভকারীদের দাবি, দীর্ঘ দিন ধরেই রেশন ডিলার তাঁদের প্রাপ্য রেশন সামগ্রী কম দিচ্ছেন। বুধবার সন্ধ্যায় এই ঘটনায় চাঞ্চল্য ছড়ায় পশ্চিম মেদিনীপুর জেলার সবং ব্লকের তিন নম্বর দাঁদরা অঞ্চলের দাতড়দা বাটিটাকী এলাকায়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গ্রামবাসীদের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পশ্চিম মেদিনীপুর জেলার সবং ব্লকের তিন নম্বর দাঁদরা অঞ্চলের নীলা গ্রামের রেশন ডিলার গৌরহরি বাগ দীর্ঘ দিন ধরেই রেশন প্রাপকদের বরাদ্দ চাল কম ও আটা কম দিচ্ছেন বলে অভিযোগ ওঠে। রেশম সামগ্রী কম দেওয়ার প্রতিবাদ করলে অভিযুক্ত ডিলার গ্রামবাসীদের বিরুদ্ধে পাল্টা আইনি ব্যবস্থা নেওয়ার হুমকি দেন বলে অভিযোগ। রেশন ডিলারের আচরণে সংঘটিত হয়ে ওঠে বিক্ষোভ। ডিলারকে আটকে রেখে দীর্ঘক্ষণ বিক্ষোভ দেখান স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ এসে অভিযুক্ত ডিলারকে উদ্ধার করে ঘটনার তদন্ত শুরু করেছে।

অন্যদিকে এই ঘটনার খবর পেয়ে সবং থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে অভিযুক্ত রেশন ডিলার গৌরহরি বাগকে আটক করে। পুলিশ সূত্রে জানা গিয়েছে ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। যদিও এই ঘটনায় অভিযুক্ত ডিলার গৌরহরি বাগ ও তার পরিবারের অন্যান্যদের সঙ্গে ফোনে যোগাযোগ করা যায়নি।

স্ব

স

স