ইস্টবেঙ্গলকে সুপার সিক্সে তুলতে ফুটবল নিয়ে মাঠে 'রামলাল' !

সুপার সিক্সে জায়গা করে নিয়েছে মোহনবাগান।

author-image
Adrita
New Update
ড

নিজস্ব সংবাদদাতা, ঝাড়গ্রামঃ ইন্ডিয়ান সুপার লিগে সুপার সিক্সে জায়গা করে নিয়েছে মোহনবাগান। তাতে প্রধান প্রতিপক্ষ দল ইস্টবেঙ্গল এখনো লড়াই চালিয়ে যাচ্ছে। বেঙ্গালুরুকে হারাতে পারলে সুপার সিক্সে ওঠার চান্স অনেকটাই থাকছে লাল হলুদের। সেই লক্ষ্যে ইস্টবেঙ্গল ক্লাবে নতুন নতুন খেলোয়াড়রা এখনো যোগ দিচ্ছে। এবার সেই দলে যোগ দেবে 'রামলাল' ! এমনই ট্রোল শুরু হয়েছে জঙ্গলমহলে। ভাইরাল ভিডিও ঘিরে কটাক্ষ করতে শুরু করে দিয়েছে মোহনবাগানের সমর্থকরা। তবে এই রামলাল রক্ত-মাংসের হলেও মানুষ নয়। সে জঙ্গলের একটি দলছুট হাতি। শান্ত স্বভাবের এই হাতিটির দক্ষিণবঙ্গের ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুরের জঙ্গলে রয়েছে অবাধ বিচরণ।

এছাড়াও জঙ্গল পাড় করে গ্রামের অলিগলি পথ, খেলার মাঠ সর্বত্রই সেই অবাধে বিচরণ করে। যখন খিদে পায়, তখনই দিনের আলোয় নেমে পড়ে জমিতে, গোডাউনের শাটার ভেঙ্গে চাল বের করে অথবা সড়কে গাড়ি দাঁড় করিয়ে ধান-চাল-সবজির বস্তা নামিয়ে খেয়ে ফেলে। মানুষকে আক্রমণ করার কোন চিন্তা ভাবনা নেই রামলালের। তবে 'মিড ফিল্ডার' রামলাল অনেক সময়।

 বৃহস্পতিবার সাত সকালে 'রামলাল' হাজির হয়ে যায় মেদিনীপুর সদর ব্লকের চাঁদড়া গ্রাম পঞ্চায়েতের ঢড়রাশোল বিবেকানন্দ ক্লাবের ফুটবল মাঠে। সেই সময় ওই মাঠে ফুটবল প্র্যাকটিস করছিলেন ওই ক্লাবের খেলোয়াড়রা। মাঠে রামলালের উপস্থিতি দেখে বল ফেলে দূরে সরে যায়। রামলাল সেই বল লক্ষ্য করে এগিয়ে চলে। দীর্ঘক্ষণ বল পায়ে নিয়ে তার কেরামতি দাঁড়িয়ে দাঁড়িয়ে উপভোগ করলেন গ্রামবাসীরা। খেলতে গিয়ে ফাটিয়ে দিয়েছে দুটি ফুটবল। পরে একটি বল নিয়ে রাস্তায় দুলকিচালে খেলতে খেলতে জঙ্গলের পথে এগিয়ে যায়। কখনও ব্যাক শর্ট, কখনও সামনের গোল পোস্ট লক্ষ্য করে সজোরে শর্ট। তবে সে এখনও চান্স পায়নি ইস্টবেঙ্গল কিংবা মোহনবাগানে। তবে তার লক্ষ্য অবিচল। হয়তো তার প্রিয় ফুটবলার রোনাল্ডো কিংবা মেসি।

সাতসকালে এমন মনোমুগ্ধকর ছবি সাধারণ মানুষ এবং নেটিজেনদের কাছে বেশ আকর্ষণীয় হয়ে উঠেছে। ওই ক্লাবের অধিকাংশ সদস্যই ইস্টবেঙ্গল সমর্থক। মোহনবাগানের সমর্থকও রয়েছে। কখনো ব্যাক শর্ট, কখনো সামনে লং শর্ট, কখনো আবার গোলপোস্টে বল মারা। বেশ কিছুক্ষণ ফুটবল নিয়ে ব্যস্ত ছিল সে। তা দেখে মোহনবাগানের অনেক সমর্থক কটাক্ষ করে বলেছে, এবার সুপার সিক্সে ওঠার জন্য ইস্টবেঙ্গল দলে 'রামলাল' নাম লেখাবে।

গ্রামের বাসিন্দা অমিত মাহাত, মনোজ মাহাত-রা বলেন, " সাত সকালে যখন ছেলেরা মাঠে খেলছিল তখন রামলাল এসে হাজির হয়ে যায়। বল ছেড়ে তারা দূরে সরে গেলে সেই বল নিয়েই খেলতে শুরু করে রামলাল। আমাদের ক্লাবের অধিকাংশ সদস্য ইস্টবেঙ্গল সমর্থক। রামলালও ইস্টবেঙ্গলকে ভালোবেসে ফুটবল খেলতে এসেছিল। সুপার সিক্সে আমাদের দল উঠবেই। "

উল্লেখ্য, ওই গ্রামেরই ফুটবলার পিন্টু মাহাত একসময় ইস্টবেঙ্গল ও মোহনবাগান দলে খেলেছেন। তবে কটাক্ষ করেছেন মোহনবাগান সমর্থক উত্তম মাহাত। তিনি বলেন, " রামলাল আসুক বা শংকরলাল, ইন্ডিয়ান সুপার লিগ জেতা তো দূরের কথা, আগে সুপার সিক্সে উঠে দেখাক ওরা। " 

Add 1