অসম্পূর্ণ কাজ, বিক্ষোভ

বালিচকে উড়ালপুল নির্মাণের জন্য ২ দিকের কাজ সম্পন্ন হলেও রেল ক্রসিং-এর ঠিক ২ ধারে এখনো কাজ বাকি রয়েছে। দীর্ঘদিনের টালবাহানায় কাজ সম্পন্ন না হওয়ায় ক্ষুব্ধ বালিচক স্টেশন উন্নয়ন কমিটি শুক্রবার খড়গপুরে ডেপুটি চিফ ইঞ্জিনিয়ারের (কন্সট্রাকশন) অফিসের সামনে বিক্ষোভ প্রদর্শন করে।

author-image
Pritam Santra
New Update
pic

নিজস্ব সংবাদদাতাঃ বালিচকে উড়ালপুল নির্মাণের জন্য ২ দিকের কাজ সম্পন্ন হলেও রেল ক্রসিং-এর ঠিক ২ ধারে এখনো কাজ বাকি রয়েছে। দীর্ঘদিনের টালবাহানায় কাজ সম্পন্ন না হওয়ায় ক্ষুব্ধ বালিচক স্টেশন উন্নয়ন কমিটি শুক্রবার খড়গপুরে ডেপুটি চিফ ইঞ্জিনিয়ারের (কন্সট্রাকশন) অফিসের সামনে বিক্ষোভ প্রদর্শন করে। ডেপুটেশন জমা দেওয়া হয়। সিভিল, ইলেকট্রিক্যাল এবং এসএনটি ডিপার্টমেন্টের আধিকারিকদের সঙ্গে সাক্ষাৎ করা হয়। 

pic

বালিচক স্টেশন উন্নয়ন কমিটির এক্সিকিউটিভ বডির অন্যতম সদস্য শিবু দাস বলেন, “আধিকারিকদের সঙ্গে দীর্ঘ সময় ধরে কথা হয়েছে। তারা জানিয়েছেন বালিচক রেল ক্রসিং-এ বিকল্প রাস্তা জুলাই মাসের মধ্যে বানিয়ে দেওয়া হবে। তারপর আগস্টের মাঝামাঝি সময়ের মধ্যে রেলগেট সরিয়ে দেওয়া হবে। এরপরেই রাজ্যের পিডব্লিউডি দপ্তর রেল ক্রসিংয়ের দু'ধারে দুটি পিলার নির্মাণের কাজ শুরু করতে পারবে। এদিকে ১০-১৫ দিনের মধ্যে ওভার হেড তার সরানোর কাজটি সম্পন্ন করা হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে। দুই দিকে দুটি পিলার নির্মাণের কাজ চলাকালীন ১০-১৫ দিনের মধ্যে কেবিল শিফটিং-এর কাজ সম্পন্ন হয়ে যাবে বলেও আশ্বাস দেওয়া হয়েছে। তারপর তৃতীয় পিলার নির্মাণের কাজ শুরু করার ক্ষেত্রে কোন বাধা থাকবে না।“

বালিচক স্টেশন উন্নয়ন কমিটির যুগ্ম সম্পাদক কিংকর অধিকারী এবং বিশ্বজিৎ ভূঁইয়া বলেন, “আমরা দেখব প্রতিশ্রুতি মতো দ্রুত তারা এই কাজ করেন কি না। না হলে এলাকার মানুষকে এগিয়ে আসতে হবে। প্রয়োজনে রেল অবরোধের মতো কর্মসূচি ঘোষণা করতে বাধ্য আমরা।“ কমিটির সভাপতি সুভাষ চন্দ্র মাইতি বলেন, “আমরা রাজ্যের পিডব্লিউডি ডিপার্টমেন্টের সঙ্গে সাক্ষাৎ করব এবং তাদের কাছে রেল দপ্তরের এই প্রতিশ্রুতির কথা জানিয়ে রাখবো যাতে বিকল্প রেল ক্রসিং রোড তৈরি হওয়ার সাথে সাথে বাকি কাজ দ্রুত শুরু করা যায়। কোন অজুহাতেই উড়াল পুল নির্মাণের দীর্ঘসূত্রিতা আমরা বরদাস্ত করব না।“ 

আজকে বিক্ষোভ ডেপুটেশনে উপস্থিত ছিলেন এলাকার শিক্ষক, ডাক্তার, এক্সসার্ভিসম্যান, সরকারি কর্মচারী, অবসরপ্রাপ্ত কর্মচারী সহ বহু বিশিষ্ট ব্যক্তিবর্গ।