লোকসভা ভোটের আগে শুভেন্দুর জেলায় পুলিশে রদবদল !

শিল্পতালুক হলদিয়াতে দায়িত্বে ছিলেন মহকুমা পুলিশ আধিকারিক রাহুল পাণ্ডে।

author-image
Adrita
New Update
g

নিজস্ব সংবাদদাতা, পূর্ব মেদিনীপুর: লোকসভা ভোটের দামামা কার্যত বেজেই গিয়েছে। এখন শুধু ভোট ঘোষণার অপেক্ষা। এই আবহে পূর্ব মেদিনীপুর জেলায় পুলিশের বড় কর্তা বদল নিয়ে জোর চর্চা। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর জেলার পুলিশ কর্তা বদলের পাশাপাশি একাধিক শূন্যপদেও আধিকারিক আনা হয়েছে বলে জানা গিয়েছে।

তিন বছর আগে তৈরি হয়েছিল অতিরিক্ত ট্রাফিক পুলিশ সুপারের পদ। তবে এতদিন কেউ সেই পদে ছিলেন না বলেই জেলা প্রশাসন সূত্রে খবর। এবার সেই পদে আধিকারিকরা এলেন। এছাড়াও জেলা সদর অতিরিক্ত পুলিশ সুপার, হলদিয়া অতিরিক্ত পুলিশ সুপার, কাঁথি অতিরিক্ত গ্রামীণ পুলিশ সুপার পদেও নতুন আধিকারিক এসেছেন।

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী একাধিকবার অভিযোগ তুলেছেন জেলার হেড কোয়ার্টারের অতিরিক্ত পুলিশ আধিকারিক সৈয়দ এমএম হাসানের ভূমিকা নিয়ে। তাকে এবার জেলা থেকে সরানো হয়েছে। জেলা হেড কোয়ার্টার (এএসপি) সৈয়দ এমএম হাসান গেলেন ঝাড়গ্রাম হেড কোয়ার্টারে। তার জায়গায় পূর্ব মেদিনীপুরে এলেন আইপিএস নিখিল আগরওয়াল। বোলপুরে ছিলেন তিনি।

অন্যদিকে শিল্পতালুক হলদিয়াতে দায়িত্বে ছিলেন সেই মহকুমা পুলিশ আধিকারিক রাহুল পাণ্ডে গেলেন অতিরিক্ত পুলিশ সুপার হয়ে পূর্ব বর্ধমান জেলায়। তার জায়গায় আনা হয়েছে দার্জিলিং থেকে মনোরঞ্জন ঘোষকে। অতিরিক্ত পুলিশ সুপার পদে এসেছেন শ্যামলকুমার মণ্ডল। কাঁথির অতিরিক্ত পুলিশ সুপার মানব সিংলা যাওয়ার পর বেশ কিছুদিন এই পদ ফাঁকা ছিল। সেই পদে আসছেন শুভেন্দ্র কুমার (আইপিএস)। শিলিগুড়ি কমিশনারেট থেকে আসছেন তিনি। এই রদবদল ঘিরে জোর চর্চা জেলা রাজনীতিতে।

তমলুক সাংগঠনিক জেলা বিজেপি সভাপতি তাপসী মণ্ডল বলেন, লোকসভা ভোটের আগে পরিকল্পনা করেই নতুন আধিকারিকদের আনা হচ্ছে। পাল্টা রাজ্যের মন্ত্রী অখিল গিরি বলেন, একটা রুটিন বদলি বলে শব্দ আছে। যাঁরা এই জেলায় তিন বছর ধরে পোস্টিং, নিয়ম মেনে পদ অনুসারে তাঁরা বদলি হচ্ছেন। বিরোধীরা সব কাজেই অন্য গন্ধ পান। জেলা পুলিশ সূত্রের খবর, এটি একেবারেই রুটিন বদলি।