রাস্তা থেকে উঠতে শুরু করেছে পিচ, প্রতিবাদে বন্ধ হল কাজ

স্থানীয়দের দাবি রাস্তাটি পুরনো অবস্থায় ফিরিয়ে দিক। নতুবা নিয়ম মত যেভাবে রাস্তা তৈরি করার বরাত রয়েছে সেভাবেই হোক রাস্তার কাজ।

author-image
Adrita
New Update
gv

নিজস্ব সংবাদদাতা, লাউদোহাঃ পাণ্ডবেশ্বর বিধানসভার দুর্গাপুরের ফরিদপুর ব্লকের মাধাইগঞ্জ থেকে উখড়া পর্যন্ত ১২ কিলোমিটার পিচের রাস্তা তৈরীর বরাত পেয়েছেন ঠিকাদার। এই রাস্তাটি গণ পূর্ত বিভাগ এর অর্থানুকুল্যে তৈরি হচ্ছে। স্থানীয় সূত্রে জানা যায় আনুমানিক প্রায় ১ কোটি ৫০ লক্ষ টাকা ব্যয় তৈরি হচ্ছে এই রাস্তা। কিছুদিন আগেই এই রাস্তা তৈরির ঠিকাদারের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল রাস্তার ওপর রাস্তা তৈরির নির্মাণ সামগ্রী রেখে দেওয়ার কারণে দুর্ঘটনা ঘটেছিল পরপর। ঘটনাটি সংবাদমাধ্যমে আসতেই তড়িঘড়ি ঠিকাদার রাস্তা থেকে নির্মাণ সামগ্রী সরিয়ে নেয়।

এবার ওই ঠিকাদারের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ এনেছেন স্থানীয় বাসিন্দারা। শনিবার লাউদোহা মোড়ের কাছে তৈরি রাস্তার কাজ বন্ধ করল স্থানীয়রা। স্থানীয় বাসিন্দা শতদ্বীপ ঘটক জানান, রাস্তা যেভাবে তৈরি হয়েছে তা মোটেও কাঙ্খিত নয়। নিয়ম মত রাস্তা তৈরি করার আগে যে সকল পরিকল্পনা নেওয়া হয় তা নেওয়া হয়নি এখানে। তাছাড়াও নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহৃত হচ্ছে। ইতিমধ্যেই উঠে যাচ্ছে রাস্তার পিচ। রাস্তার কাজ বর্তমানে চলছে তার মধ্যেই রাস্তার পিচ উঠে যাওয়ায় ঠিকাদারের এই কারচুপির বিরুদ্ধে প্রশ্ন তুলছেন স্থানীয়রা।

স্থানীয় বাসিন্দা মৃত্যুঞ্জয় রুইদাস জানান, যেভাবে রাস্তাটা তৈরি হচ্ছে তাতে মনে হয় এর আগেই রাস্তার যে রূপ ছিল তা অনেক ভালো। তিনি বলেন হয় রাস্তাটা ভালোভাবে তৈরি হোক।  নইলে আগের মতই অবস্থায় রাস্তা ফিরিয়ে দিক ঠিকাদার।

কেন রাস্তার এত বেহাল অবস্থা ? যেখানে রাস্তা তৈরির কাজ শেষ হয়নি, তার মধ্যেই উঠে যাচ্ছে রাস্তার পিচ। নতুন রাস্তা পা দিয়ে খুড়তেই বেরিয়ে পড়ছে পুরনো রাস্তার কঙ্কাল। এই বিষয়ে ঠিকাদারের রাস্তার কাজকর্ম দেখাশোনা করতে আসা তার এক সাকরেদ কোন সঠিক উত্তর দিতে পারেনি। স্থানীয়রা এই শাগরেদকে ঘিরেই বিক্ষোভ দেখায় স্থানীয় বাসিন্দাদের একাংশ। স্থানীয়দের দাবি রাস্তাটি পুরনো অবস্থায় ফিরিয়ে দিক। নতুবা নিয়ম মত যেভাবে রাস্তা তৈরি করার বরাত রয়েছে সেভাবেই হোক রাস্তার কাজ।