অসুস্থ হতেই দুয়ারে খাটিয়া!

মৃত্যুর আগেও ভরসা সেই খাটিয়া। জীবদ্দশায় বেহাল রাস্তার কারণে ভরসা করতে হচ্ছে খাটিয়ার ওপর। চূড়ান্ত নাজেহাল রোগীর পরিবার। রাস্তা দিয়ে গাড়ি ঢোকার উপায় নেই। ডেবরায় অসহায়তার ছবি।

author-image
Pallabi Sanyal
New Update
111111

নিজস্ব প্রতিনিধি, ডেবরা : রাস্তার অবস্থা বেহাল।ঢোকার জায়গা নেই  অ্যাম্বুলেন্সের। এমনকি রাস্তা দিয়ে ঢুকতে পারবে না কোনো গাড়িই। তাই ১ কিমি রাস্তা খাটিয়ায় চাপিয়ে রোগীকে চিকিৎসা করিয়ে  বাড়ি নিয়ে এল পরিবার। ঘটনাটি পশ্চিম মেদিনীপুর জেলার ডেবরা ব্লকের ৩ নং সত্যপুর অঞ্চলের চকঅর্জুনী এলাকার। তিন দিন আগে হার্ট অ্যাটাকে অসুস্থ হন ওই এলাকার বাসিন্দা রঞ্জিত মন্ডল। কিন্তু এলাকায় কোনো যান বাহন ঢোকার মতো পরিস্থিতি ছিল না বলে তারা খাটিয়ায় চাপিয়ে ১ কিমি রাস্তা পার করে গাড়িতে তোলেন রোগীকে। তারপর কলকাতায় চিকিৎসা করানোর পর ফের শুক্রবার রাত ৯ টা নাগাদ বাড়ি ফেরেন রঞ্জিত মন্ডল। বাড়ির এক কিলোমিটার আগে অ্যাম্বুলেন্স থামিয়ে খাটিয়ায় করে নিয়ে আসা হয় তাকে। আর এই নিয়ে রঞ্জিত মন্ডলের বৌমার অভিযোগ, এর আগে অঞ্চল,ব্লক অফিস সহ বিভিন্ন জায়গায় জানিয়েও কোনো লাভ হয়নি। ৫ বছর ধরে একই অবস্থা।বর্ষাকালে আরো চরম হয়ে যায়। 

অপরদিকে, ৩ নং সত্যপুর গ্রাম পঞ্চায়েতের উপ  প্রধান চন্দন বেরা জানান, 

'আমরা বিষয়টি আপনাদের মাধ্যমে জানলাম।যদিও এই বিষয় নিয়ে এর আগে আমাদের কেউ জানায়নি।আমরা গ্রাম পঞ্চায়েতের পক্ষ থেকে দ্রুত ব্যবস্থা নেবো। তবে আমার মনে হয় সংবাদ মাধ্যমে প্রচারের আলোতে আসার জন্য কতিপয় কিছু ব্যাক্তি এই ঘটনা তৈরি করেছে। আমাদের কাছে এই সমস্যার কোনো লিখিত অভিযোগ এখনও আসেনি। তবে ওয়েদার ঠিক থাকলে ওই সংসদের সমস্ত রাস্তা ১০ দিনের মধ্যে কাজ হয়ে যাবে।''