গ্রীষ্মের দাবদাহ, পথ চলতি মানুষদের ঠান্ডা পানীয় দেওয়ার উদ্যোগ পাণ্ডবেশ্বরের যুবকবৃন্দের

গরমের উত্তাপে ব্যতিগ্রস্ত হয়ে পড়েছে বাংলার মানুষ। এরই মধ্যে বড় উদ্যোগ নিয়েছে পাণ্ডবেশ্বরের কিছু যুবক। তারা পথ চলতি মানুষদের ঠাণ্ডা সরবত, শশা এবং বাতাসা দিয়ে স্বস্তি দেওয়ার চেষ্টা করছে।

author-image
Probha Rani Das
New Update
dghfjjk16.jpg

নিজস্ব সংবাদদাতাঃ এবারে গরমের তীব্রতা প্রত্যেকদিন তার পিছনের দিনের রেকর্ড ভেঙেছে। গরমের তীব্রতা এতটাই যে ৪৫ ডিগ্রী পার করেছে এবারের তাপমাত্রা। গরমে হাঁসফাঁস করছে সাধারণ মানুষ থেকে পশু পাখি সকলে। তীব্র গরমের কারণে বেড়েছে সানস্ট্রোক ও হিট স্ট্রোকের মত ঘটনা। তাইতো ডাক্তারবাবুরা পরামর্শ দিচ্ছেন জরুরী কাজ ছাড়া বেলা ১১ টার পর আর বাইরে যাওয়া নয়।

dghfjjk14.jpg

তবে দিনমজুরি করে খেটে খাওয়া মানুষদের কাছে ডাক্তার বাবুদের পরামর্শ মেনে চলা ততটাই কঠিন যতটা তাদের পেটের তাগিদা রয়েছে। পরিবারের ছেলেমেয়ে মা-বাবা সন্তানদের মুখে একমুঠো অন্ন তুলে দিতে তীব্র গরম কে মাথায় নিয়েই কাজ করতে বের হতে বাধ্য হচ্ছেন এমন অনেকেই। পাণ্ডবেশ্বরের কুমারডিহি-উখড়া প্রধান রাস্তার পাশেই কাকা বাবাজি তলায় শনিবার গৌতম, সুশান্ত, দুলাল, সুরোজ, টিঙ্কু, মানিক নামে কয়েকজন যুবক নিজেদের উদ্যোগে পথ চলতি মানুষদের ঠান্ডা পানীয়র সাথে ছোলা ভিজে শসা ও বাতাসা তুলে দিল।

dghfjjk15.jpg

রাস্তার উপর দিয়ে নিত্যদিন প্রচুর যানবাহন যাতায়াত করে। তীব্র গরমে একেবারে মুখের কাছে ঠান্ডা পানীয় ও ছোলা ভিজে বাতাসা শসা পেয়ে স্বাভাবিকভাবেই খুশি যানচালক থেকে পথ চলতি মানুষজন। এদিন পথ দিয়ে যাচ্ছিলেন তৃতীয় লিঙ্গের একজন। তীব্র গরমে মানুষের এভাবে ঠান্ডা পানীয় বিতরণকারী যুবকদের এই উৎসাহকে তিনি সাধুবাদ জানান। 

dghfjjk17.jpg

Add 1