ভয়ানক গতির বলি এবার পুলিশ, কবে ফিরবে হুঁশ?

রাস্তায় দাঁড়ানোই যেন কাল হল, এবার গতির বলি হল খোদ পুলিশ। দ্রুত গতিতে ধেয়ে আসা অডি কারের ধাক্কায় মৃত্যু হল এক পুলিশ কর্মী সহ দুজনের। ঘটনাকে ঘিরে তীব্র শোরগোল পড়ে গিয়েছে।

author-image
SWETA MITRA
New Update
police acc.jpg

নিজস্ব প্রতিনিধি, খড়গপুরঃ এবার গতির বলি হল খোদ পুলিশ।  জানা গিয়েছে, দ্রুত গতিতে ধেয়ে আসা অডি কারের ধাক্কায় মৃত্যু হল এক পুলিশ কর্মী সহ দুজনের। এছাড়া আহত হয়েছেন প্রায় চারজন। আহতদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর হওয়ায় তাঁদের মেদিনীপুর মেডিকেল কলেজে ভর্তি করানো হয়েছে।  

গতকাল শুক্রবার রাত একটা নাগাদ খড়্গপুর গ্রামীণের বেনাপুর রেলগেটের কাছে এই মর্মান্তিক দুর্ঘটনায় আরও ৪ জন জখম হয়েছেন। দিন দুর্ঘটনায় মৃত্যু হয়েছে খড়্গপুর গ্রামীণ থানার অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর রামানন্দ দে (৪৫) নামে ওই পুলিশ আধিকারিকের। তাঁর বাড়ি বাঁকুড়ার তালডাংড়ায়। এছাড়াও দুর্ঘটনায় প্রাণ গিয়েছে শেখ জাহাঙ্গীর খান (৩৫) নামে দুর্ঘটনাগ্রস্ত গাড়ির এক সওয়ারির। পেশায় ডেকোরেটর ব্যবসায়ী জাহাঙ্গীর খড়্গপুর শহরের পাঁচবেড়িয়ার বাসিন্দা। জাহাঙ্গীরের সঙ্গী ওই গাড়ির সওয়ারি ইন্দার অভিষেক শ্রীবাস্তব, সুজিত রায়, ঝাপেটাপুরের প্রদীপ দাস পুরাতন বাজারের চন্দনকুমার দাস ঘটনায় গুরুতর জখম হয়েছে।

জখম মৃতদের উদ্ধার করে খড়্গপুর মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে। স্থানীয় পুলিশ সূত্রে জানা গিয়েছে, রাতে বেনাপুর রেলগেটের কাছে টহলরত পুলিশের ভ্যান থেকে নেমে ওড়িশা ট্রাঙ্ক রোডে দাঁড়িয়ে ছিলেন কর্তব্যরত রামানন্দ দে৷ তাঁর সঙ্গে গাড়িতে ছিলেন অন্য পুলিশ কর্মীরা। সেই সময় খড়্গপুর অভিমুখে থাকা একটি গাড়ি দ্রুত গতিতে এসে রাস্তায় দাঁড়িয়ে থাকা ওই পুলিশ আধিকারিককে ধাক্কা মারে। এরপরে গাড়ির এহেন অতর্কিত ধাক্কায় ছিটকে রাস্তার আরেক প্রান্তে চলে যান রামানন্দ। এর পরেই গাড়িটি রেলগেটের সিগন্যাল পোস্টে ধাক্কা মেরে বাঁ-দিকে থাকা একটি ঝুপড়ি চা-দোকানে ঢুকে যায়।

এদিন ভয়ঙ্কর এই দুর্ঘটনার সাক্ষী থাকেন অন্যান্য পুলিশ কর্মীরা। এরপর তাঁরা দ্রুত ছুটে এসে রামানন্দকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। এর পরে দুমড়ে-মুচড়ে যাওয়া গাড়ি থেকে জখমদের বের করতে চলে উদ্ধারকাজ। এহেন দৃশ্য দেখে ছুটে আসেন স্থানীয় বাসিন্দারা। স্থানীয়দের সহযোগিতায় একে-একে গাড়ি থেকে পাঁচজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। সেখানেই রামানন্দ জাহাঙ্গীরকে মৃত বলে ঘোষণা করেন কর্ত্যরত চিকিৎসক। জানা গিয়েছে, মকরামপুরের একটি ধাবায় খাওয়া দাওয়া করে গাড়িতে করে ফিরছিলেন জাহাঙ্গীর তাঁর সঙ্গীরা। যদিও আর তাঁদের বাড়ি ফেরা হল না। শেষ পাওয়া খবর অনুযায়ী, মৃতদেহগুলি আপাতত খড়্গপুর মহকুমা হাসপাতালের মর্গে পাঠানো হচ্ছে।