আপনার বিয়ের পরিকল্পনা ভেস্তে দিতে পারে 'মোচা', সাবধান হয়ে যান

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় 'মোচা'কে ঘিরে মানুষের মধ্যে নতুন করে ভীতির সঞ্চার হচ্ছে। ইতিমধ্যে এই ঘূর্ণিঝড়ের আগে একাধিক জায়গায় তুমুল বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর আইএমডি।

author-image
SWETA MITRA
New Update
mocha marriage.jpg

 

নিজস্ব সংবাদদাতাঃ আপনিও কি মে মাসে বিয়ের পরিকল্পনা করছেন? তাহলে নিজের পরিকল্পনা নিয়ে একটু ভেবে দেখুন। কারণ দ্রুত গতিতে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় 'মোচা' (Mocha)। আগে থেকে সাবধান না হলে হয়তো পণ্ড হয়ে যেতে পারে বিয়ের পরিকল্পনা। সাইক্লোন মোচা নিয়ে আবহাওয়াবিদদের ভবিষ্যদ্বাণী দেশের পূর্বাঞ্চলে বসবাসরত মানুষের মনে ভীতির সৃষ্টি করেছে। এই মোচার আগমনের খবর আবারও আম্ফান ও ইয়াসের ধ্বংসাত্মক রূপের কথা সকলকে মনে করিয়ে দিচ্ছে।

আবহাওয়া অধিদফতর (IMD) জানিয়েছে, ঘূর্ণিঝড়টি আগামী ৭ মে নিম্নচাপে পরিণত হবে। সোমবার, ৮ মে, নিম্নচাপ আরও গভীর হবে। এই সিস্টেমটি গভীর নিম্নচাপে পরিণত হয়ে মধ্য বঙ্গোপসাগরের দিকে অগ্রসর হবে। আগামী ৯ মে মধ্য বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে পরিণত হবে। প্রাথমিকভাবে ঝড়টি উত্তর-পূর্বাঞ্চলের দিকে অগ্রসর হবে। আন্তর্জাতিক মডেল অনুযায়ী, ঘূর্ণিঝড়টি প্রাথমিকভাবে উত্তর দিকে অগ্রসর হয়ে মধ্য বঙ্গোপসাগরের দিকে অগ্রসর হতে পারে। সেই সময় এটি তামিলনাড়ু উপকূলের দিকে অগ্রসর হবে এটি। এরপর সাইক্লোনটি ১০ থেকে ১১ মে পর্যন্ত রুট পরিবর্তন করতে পারে বলে আশঙ্কা করছেন আবহাওয়াবিদরা।