ফের চর্চায় শান্তিনিকেতন! নেপথ্যে মোদী সরকার?

ইউনেস্কোর স্বীকৃতির নেপথ্যে মোদী সরকার? আবারও রাজ্যকে খোঁচা শুভেন্দু অধিকারীর। রবীন্দ্রনাথ ঠাকুরের শান্তিনিকেতন, ইউনেস্কো ও প্রধানমন্ত্রীকে জড়িয়ে করলেন পোস্ট।

author-image
Pallabi Sanyal
New Update
 fdfdf

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা : আবারও শিরোনামে শান্তিনিকেতন। তবে এবার বিশ্বভারতীর জমি বিতর্কের জেরে নয়। বরং বাংলার জন্য এক গর্বের বিষয়।ইউনেস্কোর ওয়ার্ল্ড হেরিটেজের তালিকায় জায়গা করে নিয়েছে রবীন্দ্রনাথ ঠাকুরের শান্তিনিকেতন। এই স্বীকৃতির নেপথ্যে কেন্দ্রের মোদী সরকারের অক্লান্ত পরিশ্রমের জন্যই সম্ভব হয়েছে বলে মনে করছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এক্স হ্যান্ডেলে তিনি লেখেন,বিশ্বব্যাপী এই স্বীকৃতি অর্জনের জন্য কেন্দ্রীয় সরকার কঠোর পরিশ্রম করেছে।

Who is Suvendu Adhikari? Joining BJP in a day or two? All you need to know  about influential leader with mass base | Zee Business

 ২০২১ সালে, বিশ্বভারতী কর্তৃপক্ষের সহায়তায় আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়া দ্বারা একটি নতুন ডসিয়ার তৈরি করা হয়েছিল, যা জমা দেওয়া হয়েছিল  ইউনেস্কো ট্যাগ পাওয়ার জন্য। শুভেন্দু এও উল্লখ করেন যে,যেদিন  গুরুত্বপূর্ণ ঘোষণাটি করা হয়, সেই দিনটি বিশ্ববিদ্যালয়ের জন্যও একটি বিশেষ দিন ছিল, কারণ এটি ছিল বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর (আচার্য) তথা প্রধানমন্ত্রীর নরেনদ্র মোদীর জন্মদিন।কাকতালীয়ভাবে যখন ভারত "এক পৃথিবী, একটি পরিবার এবং একটি ভবিষ্যত" এর গ্লোবাল রোড ম্যাপ তৈরি করছে সেই সময়ই ইউনেস্কো স্বীকৃতি দিল।