আসানসোল কেন্দ্রে শত্রুঘ্ন সিনহার প্রতিপক্ষ মিঠুন চক্রবর্তী!

সব রাজনৈতিক দলগুলির মূল লক্ষ্য ২০২৪-এর নির্বাচন।আসানসোলের প্রার্থী বাছাই পর্বে তৃণমূলের শত্রুঘ্ন সিনহার বিপরীতে দাঁড়াতে হবে হেভিওয়েট প্রার্থীকেই। প্রার্থী বাছাই নিয়ে বিস্তর আলোচনা চলছে বিজেপি শিবিরে।

New Update
mithyn chakrabarty.jpg

নিজস্ব সংবাদদাতা : পশ্চিমবঙ্গের অন্যতম হাইভোল্টেজ কেন্দ্র আসানসোলে তৃণমূল কংগ্রেস শত্রুঘ্ন সিনহাকে প্রার্থী করার সিদ্ধান্ত নিয়েছে। আনুষ্ঠানিক ভাবে কোনো ঘোষণা না করা হলেও তৃণমূল এই সিদ্ধান্তেই অনড় থাকবে বলে মনে হচ্ছে।অন্যদিকে বিজেপি শিবিরও হাত গুটিয়ে বসে নেই। ২০২৪-এর লোকসভা নির্বাচনে আসানসোল কেন্দ্র থেকে বিজেপির প্রার্থী হিসেবে কে দাঁড়াবে ভোট তা নিয়ে বিস্তর পরিকল্পনা চলছে।

আসানসোলের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারিকে আসানসোল থেকে বিজেপির লোকসভা প্রার্থী করার পরিকল্পনা করা চলছে। যেহেতু আসানসোলে বাঙালী ও অবাঙালী ভোটারের সংখ্যা প্রায় সমান তাই জিতেন্দ্রকে দিয়ে হিন্দীভাষীদের ভোট কুড়োবার পরিকল্পনা সফল হলেও হতে পারে।

সুপারস্টার মিঠুন চক্রবর্তী একসময় বিজেপির হয়ে প্রচারে নেমেছিলেন। শত্রুঘ্ন সিনহার মতো বড়ো তারকার বিরুদ্ধে মিঠুন চক্রবর্তী প্রার্থী হয়ে দাঁড়ালে সমানে সমানে টক্কর হবে।

২০২২ সালের উপনির্বাচনে অগ্নিমিত্রা পলকে বিজেপির প্রতিনিধি হিসেবে  ভোটে দাঁড় করানো হয়েছিল। কিন্তু বিশাল ব্যবধানে হেরেছিলেন তিনি। ২০২২ সালের উপনির্বাচনে আসানসোলের আসনে শত্রুঘ্ন সিনহা তিন লাখের বেশি ভোটে জিতেছিলেন।

২০১৪ ও ২০১৯ এর মতো ভোট জিততে হলে বিজেপিকে আরও বিস্তর পরিকল্পনা করে প্রার্থীর নাম প্রকাশ করতে হবে। এখনও পর্যন্ত আসানসোলে বিজেপি দলের প্রার্থী কে হবে তা জানা যায়নি।

flamefood1

 

cityaddnew

 

flavourfood