বন্যা! নদীর তীরে চলছে মাইকিং

বন্যা! ভেসে যেতে পারে দক্ষিণবঙ্গ! জল ছাড়ার পল আশঙ্কা। চলছে মানুষকে সতর্ক করার কাজ।

author-image
Pallabi Sanyal
New Update
্েো্েো

হরি ঘোষ, পাণ্ডবশ্বর : ঝাড়খণ্ডে অতিবৃষ্টির কারণে মাইথন ও পাঞ্চেত জলাধার থেকে এক লক্ষ কিউসেক জল ছাড়া হয়েছে। ইতিমধ্যেই দুর্গাপুর ব্যারেজ থেকেও ৬০ হাজার কিউসেক জল ছাড়া হয়েছে।

জল ছাড়ার পরিমাণ ধাপে ধাপে বাড়তে পারে।প্লাবিত হওয়ার আশঙ্কা রয়েছে হাওড়া, হুগলি, বাঁকুড়া, দুই বর্ধমান সহ সাতটি জেলা সহ বাঁকুড়ার পার্শ্ববর্তী এলাকা। অন্যদিকে, পাণ্ডবেশ্বর বিধানসভার বিভিন্ন এলাকার অজয় নদী তীরবর্তী স্থানীয় বাসিন্দাদের প্রশাসন ও পঞ্চায়েতের তরফ থেকে মাইকিং করে সতর্কতা বার্তা দেওয়া হচ্ছে। দুর্গাপুর ফরিদপুর ব্লকের বগুলা পঞ্চায়েতের উদ্যোগে ও দুর্গাপুর ফরিদপুর ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক দপ্তরের নদীর তীরবর্তী এলাকাগুলিতে মাইকিং করে মানুষকে নদীর তীরে যেতে নিষেধ করা হচ্ছে । কেননা পাঞ্চেৎ ও মাইথন থেকে প্রচুর পরিমাণে জল ছাড়ার কথা রয়েছে অতি বৃষ্টির কারণে। আর সে কারণেই প্লাবিত হতে পারে অজয় নদী ও তার পার্শ্ববর্তী এলাকা। তাই এই মুহূর্তে  নদীতে নৌকা নিয়ে যেতে এবং নদীর আশেপাশে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে প্রশাসনের তরফে।

দুর্গাপুর ফরিদপুর ব্লকের গোগলা অঞ্চল তৃণমূল সভাপতি গৌতম ঘোষ বলেন, ব্লক প্রশাসন এবং পঞ্চায়েতের তরফ থেকে এটি মধ্যে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে নদীর তীরবর্তী এলাকায় সাধারণ মানুষকে যেতে। এর পাশাপাশি সব সময় পঞ্চায়েত ও ব্লক প্রশাসন তৎপর রয়েছে। কোনরকম সমস্যা হলেই সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়ার জন্য তৈরি রয়েছে পঞ্চায়েতের একটা বিশেষ টিম ও ব্লক প্রশাসনের টিম।

hire