আসছেন মমতা-অভিষেক! প্রশাসনিক তৎপরতা তুঙ্গে

আগামী ২৭ মে পশ্চিম মেদিনীপুরে প্রবেশ করছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নব জোয়ার যাত্রা। একাধিক স্থানে রোড শো, জনসভা রয়েছে। তবে রাত্রিকালীন অধিবেশনে থাকছেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

author-image
Pallabi Sanyal
New Update
11



নিজস্ব প্রতিনিধি, পশ্চিম মেদিনীপুর :  আগামী ২৭ মে পশ্চিম মেদিনীপুরে প্রবেশ করছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নব জোয়ার যাত্রা। একাধিক স্থানে রোড শো, জনসভা রয়েছে। তবে রাত্রিকালীন অধিবেশনে থাকছেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সম্ভাব্য অধিবেশন স্থল "শালবনী স্টেডিয়াম"। তৃণমূলের মেদিনীপুর সাংগঠনিক জেলার সভাপতি সুজয় হাজরা বলেন, "অভিষেক বন্দ্যোপাধ্যায় আসছিলেন এই নব জোয়ার যাত্রাতে। আমাদের বাড়তি প্রাপ্তি, নেত্রী নিজে উপস্থিত হবেন অধিবেশনে। পঞ্চায়েত নির্বাচনের আগে এটা একটা বড় সুবিধা কর্মীদের কাছে।"

তৃণমূলের পক্ষ থেকে জানানো হয়েছে, ঝাড়গ্রাম জেলা থেকে পশ্চিম মেদিনীপুরে কেশিয়াড়ি দিয়ে প্রবেশ করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানেই ওয়েলকাম পয়েন্ট করা হয়েছে। কেশিয়াড়ি থেকে রোড শো করে বেলদা যাবেন। এরপর জাতীয় সড়ক ধরে খড়গপুরের চৌরঙ্গী এলাকায় হাজির হবেন তিনি। চৌরঙ্গীতে পথসভার আয়োজন করা হয়েছে। সুজয় হাজরা জানিয়েছেন, "চৌরঙ্গীর সভা থেকে জাতীয় সড়ক ধরেই ধর্মা এলাকায় হাজির হবেন তৃণমূল সাংসদ। সেখানে প্রায় কুড়ি হাজার মানুষ জমায়েত হবে। সেখান থেকে কেরানিচটিতে হাজির হবেন অভিষেক ।  পথসভা হবে সেখানে। সেখান থেকে জাতীয় সড়ক ধরে শালবনীতে যাবেন। শালবনী স্টেডিয়ামে রাত্রিবাসের আয়োজন করা হচ্ছে। সেখানেই রাত্রিকালীন অধিবেশন ও নির্বাচনী প্রস্তুতি সারবেন। হেলিকপ্টারে করে মুখ্যমন্ত্রী বিকেলে হাজির হবেন শালবনীতে। রাত্রিবাস করবেন মেদিনীপুর সার্কিট হাউসে।" পরেরদিন পূর্ব মেদিনীপুরের এগরার উদ্দেশ্যে রওনা হবেন। ২৮ মে দ্বিতীয় দিনের কর্মসূচি শুরু হয়ে যাবে  অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। তিনি চন্দ্রকোনা রোড এলাকায় রোড শো করে আড়াবাড়ি জঙ্গলপথে কেশপুরে ক্ষুদিরাম বসুর জন্ম ভিটেতে হাজির হবেন। সেখান থেকে  চন্দ্রকোনা টাউন হয়ে বিদ্যাসাগরের জন্মস্থান বীরসিংহ এলাকায় হাজির হবেন। রোড শো করে ঘাটালের শিমুলিয়া মাঠে জনসভা করবেন। বিকেলে ঘাটাল দাসপুরের মাঝে সবুজ সঙ্ঘ মাঠে হাজির হবেন তিনি। সেখানেই করবেন রাত্রি যাপন। পরেরদিন দাসপুর থেকে ডেবরা হয়ে পিংলা ও তেমাথানি এলাকা পর্যন্ত রোড শো রয়েছে অভিষেকের। তেমাথানিতে ঘাটাল সাংগঠনিক জেলাকে নিয়ে একটি বৈঠক করবেন তিনি। এই কর্মসূচি নির্বিঘ্ন রাখতে পুলিশ সুপার ধৃতিমান সরকার সহ জেলা প্রশাসনের আধিকারিকদের তৎপরতা দেখা গিয়েছে। সম্ভাব্য সমস্ত স্থান পরিদর্শন করে পরিকাঠামো তৈরি শুরু হয়েছে পুলিশের পক্ষ থেকে। অন্যদিকে দলের পক্ষ থেকেও দফায় দফায় চলছে বৈঠক।