লোকসভা নির্বাচন, দল থেকে ইস্তফা দিলেন ঝাড়গ্রামের বিজেপি সাংসদ

সামনেই শুরু হতে চলেছে লোকসভা নির্বাচন। সেই নিয়ে রাজ্য জুড়ে প্রস্তুতি চলছে জোরকদমে। ইতিমধ্যেই ঝাড়গ্রামে বিজেপি সাংসদ কুনার হেমব্রম দল থেকে ইস্তফা দিয়েছেন।

author-image
Probha Rani Das
New Update
Thumbnail Bjp.jpg

নিজস্ব সংবাদদাতাঃ ঝাড়গ্রাম জেলা জুড়ে লোকসভা ভোটের আগাম প্রচারে বিজেপি বিভিন্ন জায়গা দেওয়াল লেখন শুরু করেছে সেই সময় বিজেপির সাংসদ কুনার হেমব্রম হঠাৎ দল ছাড়লেন। ইতিমধ্যে জেলা বিজেপির অন্দরে বিভাজনের রাজনীতি লোকসভা ভোটের টিকিট নিয়ে জল্পনা চলছে। রাজ্যে ২০টি আসনে বিজেপির পার্থীদের নাম ঘোষণা হলেও জেতা কিছু আসনে নাম ঘোষনা করেনি বিজেপি। যা নিয়ে জল্পনা শুরু হয়েছে রাজ্য বিজেপির অন্দরে।

WhatsApp Image 2024-03-09 at 3.50.03 PM.jpeg

প্রসঙ্গত এখনও শাসক দল তৃনমুল কংগ্রেসের তরফে কোন প্রার্থী তালিকা প্রকাশ হয়নি তার আগেই বিজেপির অন্দরে ভাঙ্গন। বিজেপির এক অংশে আলচনা টিকিট না দেওয়ার জন্যে হয়তো দল ছাড়ছেন সাংসদ কুনার হেম্বরম।এই নিয়ে তৃনমুল বলতে শুরু করেছে জঙ্গল মহল বিজেপি হারবে তাই দল ছাড়ছেন তিনি।

WhatsApp Image 2024-03-09 at 3.50.03 PM (1).jpeg

বিজেপি ছাড়তে চান কুনার হেমব্রম। সাংসদের নিজস্ব প্যাডে চিঠি লিখে ঝাড়গ্রাম জেলার সভাপতি কে জানালেন বিজেপির বর্তমান সাংসদ কুনার হেমব্রম।

সম্প্রতি বিজেপি রাজ্যে ২০ জন পার্থীর নাম ঘোষনা করেছে। তার মধ্যে কুনার হেমব্রম এর নাম নেই। অথচ পার্শ্ববর্তী জেলার সাংসদ দের পুনরায় নাম নির্বাচিত হয়েছে। এরপরেই কুনার বুঝতে পারেন এবার আর তাকে টিকিট না দেওয়া হতে পারে। আর তার পরেই দল ছাড়ার সিদ্ধান্ত নেন তিনি। যদিও তিনি ব্যাক্তিগত কারনে দল ছাড়ছেন বলে চিঠিতে উল্লেখ করেছেন।

WhatsApp Image 2024-03-09 at 3.50.03 PM (2).jpeg

২০১৭ সালে কুনার হেমব্রম বিজেপিতে যোগদান করেন। প্রথমে তাকে জনজাতি মোর্চার জেলা সভাপতি করা হয়। ২০১৯ এ দল তাকে টিকিট দিলে ৪৬.৬%ভোট পান তিনি। তৃনমূলের বিরবাহা সরেন টুডু পান ৪৩.৭%। ১১হাজার ভোটে জয়লাভ করেন কুনার বাবু। তবে সেবার ২০১৮র পঞ্চায়েতে ৩০%গ্রাম পঞ্চায়েত বিজেপির দখলে ছিল। এবার পঞ্চায়েতের ফল বিজেপির জন্য একদমই আশানুরূপ নয়। একটিও গ্রাম পঞ্চায়েত পায়নি তারা।

WhatsApp Image 2024-03-09 at 3.50.03 PM (3).jpeg

দলের একাংশ এবার কুনার-এর পার্থীর বদলে নতুন মুখের পক্ষে। এছাড়াও শারিরীক ভাবেও কিছুটা অসুস্থ কুনার বাবু এমনটাই দলের একাংশের বক্তব্য। এবার যে তার টিকিট পাওয়া সম্ভাবনা কম সেটা বুঝতে পেরে কুনার এই ইস্তফা পত্র দিয়েছেন বলে দলের একাংশের বক্তব্য।

WhatsApp Image 2024-03-09 at 3.50.02 PM.jpeg

যদিও কুনার বাবু বলেন ব্যাক্তিগত কারণে দল ছেড়েছেন তিনি। তার দলছাড়ায় বিজেপির মত শক্তিশালী দলে কিছু যাবে আসবে না। আগমী দিনে সামাজিক কাজে নিজেকে নিয়োজিত করবেন তিনি।