পানীয় জলের দাবিতে কোলিয়ারিতে স্থানীয়দের বিক্ষোভ

বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারি বাসিন্দাদের।

author-image
Adrita
আপডেট করা হয়েছে
New Update
ফচ

নিজস্ব সংবাদদাতা, পাণ্ডবেশ্বরঃ পানীয় জলের দাবিতে পাণ্ডবেশ্বরের বাঁকোলা এরিয়ার কুমারডিহি কোলিয়ারির এজেন্ট অফিসের সামনে বিক্ষোভ দেখালো গ্রামের রুইদাস পাড়ার বাসিন্দারা। আটটা থেকে সকাল ১০টা পর্যন্ত চলে এই বিক্ষোভ। পরে অবশ্য কোলিয়ারি কর্তৃপক্ষের আশ্বাসে বিক্ষোভ তুলে নেন স্থানীয়রা।

নবগ্রাম পঞ্চায়েতের অন্তর্গত কুমারডিহি গ্রামের রুইদাসপাড়ায় প্রায় চার হাজার মানুষের বাস। স্থানীয়দের অভিযোগ যে, পাইপ ফেটে যাওয়ার কারণে দীর্ঘদিন ধরে জলের সমস্যায় ভুগছেন তারা। এই অভিযোগে এই বৃহস্পতিবার সকাল থেকেই কোলিয়ারির এজেন্ট অফিসের সামনে এলাকার বেশ কিছু পুরুষ ও মহিলা পাইপ মেরামতি ও জলের সমস্যার সমাধানের দাবিতে কোলিয়ারির অফিসে অফিসারদের ঢুকতে বাধা দেন। তারা বিক্ষোভে বসেছে। 

স্থানীয় বাসিন্দা বন্যা রুইদাস ও গৌতম বাউরীরা জানান, '' কোলিয়ারির তরফে এলাকায় জল সরবরাহ করার ব্যবস্থা রয়েছে, কিন্তু বছরখানেক ধরে মাঝেমধ্যেই পাইপ ফেটে জলের সমস্যায় পড়তে হচ্ছে রুইদাস পাড়ার বাসিন্দাদের। এর আগেও বেশ কয়েকবার জলের সমস্যার জন্য বিক্ষোভ আন্দোলন করা হলে, কোলিয়ারি তরফে পাইপ লাইনে ক্ষণিকের মেরামত করে সাময়িকভাবে কাজ সারা হচ্ছে। ফলে আবার পাইপ ফেটে গিয়ে বিপত্তি ঘটেছে। '' 

কোলিয়ারি সূত্রে জানা যায় কিছুদিনের মধ্যেই হবে সমস্যার সমাধান। কোলিয়ারি কর্তৃপক্ষের আশ্বাসে বিক্ষোভ তুলে নেন স্থানীয়রা। তবে এও হুঁশিয়ারি দেন চার দিনের মধ্যে সমস্যার সমাধান না হলে আবার বৃহত্তর আন্দোলনের নামবেন তারা। 

Add 1