জলের দাবিতে ইসিএলের পরিবহন বন্ধ করে অবরোধ স্থানীয়দের

অন্ডালের বেশ কিছু এলাকায় চলছে জলকষ্ট। জল সরবরাহ করা হলেও জলের সমস্যা মিটছে না। এবার প্রতিবাদ করল অন্ডালবাসী। এই ঘটনার প্রতিবাদে করা হল অবরোধ।

New Update
ecl

হরি ঘোষ, অন্ডাল: অন্ডালের খান্দরা পঞ্চায়েতের অন্তর্গত সিদুলির শান্তিনগর, মিঞাপাড়া, মাঝিপাড়া, চার নম্বর এলাকা দীর্ঘদিন ধরে জলসংকটে ভুগছে। এলাকার সামনেই রয়েছে ইসিএলের জামবাদ খোলা মুখ খনি। স্থানীয়দের একাংশের মতে খোলা মুখ খনির কারণেই এলাকায় জলস্তর নেমেছে। ফলে দেখা দিয়েছে জল সংকট। ইসিএল ও পঞ্চায়েতের উদ্যোগে এলাকায় ট্যাঙ্কারে করে জল সরবরাহ করা হয় কিন্তু সেটা পর্যাপ্ত নয় বলে অভিযোগ স্থানীয়দের।

বৃহস্পতিবার বেলা দশটা থেকে শান্তিনগর এলাকার ইসিএলের পরিবহনের গাড়ি আটকে বিক্ষোভে সামিল হল স্থানীয়রা। অবরোধের জেরে রাস্তার দুই পাশে দাঁড়িয়ে পড়ে ইসিএলের পরিবহনের লরিগুলি। এলাকার তৃণমূল পঞ্চায়েত সদস্য উত্তম কুমার মোদী জানান, 'এলাকায় জল সংকটের ব্যাপারে বারবার ইসিএল আধিকারিকদের জানানো হয়েছে কিন্তু কোনও সদুত্তর পাওয়া যায়নি। সেই কারণে আজ বাধ্য হয়েই এলাকার বাসিন্দারা অবরোধে সামিল হয়েছেন'। তিনি বলেন যে যতক্ষণ পর্যন্ত না ইসিএলের কোনও আধিকারিক এলাকায় জল সংকটের ব্যাপারে সদুত্তর দিচ্ছে, ততক্ষণ আন্দোলন চলবে। ৩ ঘন্টার অবরোধের পর ঘটনাস্থলে আসেন জামবাদ খোলা মুখ খনির আধিকারিকরা। অবশেষে আধিকারিকদের আশ্বাসে বিক্ষোভ তুলে নেয় স্থানীয়রা।