৫০ কিমি বেগে আসতে চলেছে কালবৈশাখী ঝড়

সমুদ্রে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে আবহাওয়া দফতর।

author-image
Adrita
New Update
ফ

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ ঘনিয়ে আসতে চলেছে কালবৈশাখী ঝড়। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে যে, শনিবার থেকেই আবহাওয়ার বদল আসবে। আজ থেকে কমবে তাপমাত্রা। রবিবারের পর থেকে আর তাপপ্রবাহের সম্ভাবনা নেই কোথাও। শনিবার বিকেলের পর কালবৈশাখী ঝড়ও উঠবে জেলায় জেলায়।

Heavy Rain Alert: দক্ষিণবঙ্গে অবশেষে ভারী বৃষ্টির পূর্বাভাস, কবে থেকে  বদলাবে আবহাওয়া? - west bengal weather update heavy rain alert in south  bengal from this day north bengal flood condition ...

আজ তাপপ্রবাহের হলুদ সতর্কতা থাকছে শুধুমাত্র পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, বীরভূম, মুর্শিদাবাদ, দুই মেদিনীপুর ও দুই বর্ধমানে। রবিরার ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া, সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে। এদিন বৈশাখের প্রথম কালবৈশাখীর সম্ভাবনা বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, দুই ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে।

আবহাওয়া দপ্তর জানিয়েছে, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর থেকে পর্যাপ্ত জলীয়বাষ্প ঢুকছে আর এর পতন তাপমাত্রায়। সোমবার ৬ তারিখ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ২৪ পরগনা ও পূর্ব বর্ধমানে। এই জেলাগুলিতে ৫০ থেকে ৬০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। দক্ষিণবঙ্গের বাকি বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ও সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার পূর্বাভাস।

কালবৈশাখী দাপট শুরু বাংলায়! পূর্বাভাস মতো ৪০ থেকে ৫০ কিমি বেগে বইছে ঝড় |  Kalboishakhi starts in West Bengal, storm is going in many districts -  Bengali Oneindia

৮ মে পর্যন্ত বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলতে পারে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। কালবৈশাখী ঝড়ের পূর্বাভাসও রয়েছে। হাওয়া দপ্তর সূত্রে খবর, সোমবার থেকে সমুদ্র উত্তাল হওয়ার সম্ভাবনা। সেই কারণে আগামী সোম ও মঙ্গলবার মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে আবহাওয়া দফতর।