মুখ্যমন্ত্রীকে স্বাগত জানাতে প্রস্তুত হচ্ছে জঙ্গলমহল

সামনেই আদিবাসী দিবস। সরকারি অনুষ্ঠানে যোগ দিতে ঝাড়গ্রামে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর সফরকে ঘিরে কড়া নিরাপত্তা। প্রস্তুত হচ্ছে মঞ্চ। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি।

author-image
Pallabi Sanyal
New Update
111111



নিজস্ব প্রতিনিধি, ঝাড়গ্রাম :  অপেক্ষা আর মাত্র দু দিন, মুখ্যমন্ত্রী ফের পা রাখতে চলেছেন জঙ্গলমহলের বুকে। বিশ্ব আদিবাসী দিবস উপলক্ষে ঝাড়গ্রামে আসছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রে জানা গিয়েছে, সব ঠিক থাকলে ঝাড়গ্রামে ২ দিন থাকবেন মুখ্যমন্ত্রী। তাঁর এই সফর ঘিরে ইতিমধ্যেই প্রশাসনিক স্তরে তত্‍পরতা তুঙ্গে উঠেছে। ৯ আগষ্ট আদিবাসী দিবস। ওই দিন ঝাড়গ্রাম স্টেডিয়ামে এক বর্ণাঢ্য অনুষ্ঠান হবে। সেখানে যোগ দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সঙ্গে জঙ্গলমহলের সামগ্রিক উন্নয়নে বহু প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করতে পারেন মুখ্যমন্ত্রী বলে জানা গিয়েছে।

Mamata Banerjee in North Bengal: Mamta Banerjee dances on song and dance at  the mass wedding of tribal community

সূত্রের খবর, মুখ্যমন্ত্রী ঝাড়গ্রামে আসার কথা ঘোষণা করার পরই প্রশাসনিক স্তরে দফায় দফায় বৈঠক হয়েছে। ৮  আগস্ট অর্থাৎ আগামীকাল বিকেলে তিনি ঝাড়গ্রামে আসবেন। আগামীকাল রাত্রিযাপন করবেন ঝাড়গ্রাম রাজবাড়িতে।  ৯ আগস্ট বিশ্ব আদিবাসী দিবস উপলক্ষে একটি সরকারি অনুষ্ঠানে যোগ দেবেন মুখ্যমন্ত্রী। আর তার আগেই ঝাড়গ্রাম স্টেডিয়ামে শেষ মুহূর্তের কাজ চলছে জোর কদমে। চলছে মঞ্চ তৈরির কাজ। মুখ্যমন্ত্রীর গোটা সফরসূচিকে ঘিরে থাকছে কড়া নিরাপত্তা। আগের বছর বীরসা মুন্ডার জন্মদিন উপলক্ষ্যে ঝাড়গ্রাম জেলায় এসেছিলেন মুখ্যমন্ত্রী। জেলার মানুষের সমস্যার কথাও তিনি শুনেছিলেন তিনি। আর এবার ঝাড়গ্রাম জেলায় পঞ্চায়েত নির্বাচনে তৃণমূলের ভালো ফল হওয়ার পর এই প্রথম আসছেন মুখ্যমন্ত্রী। ১০ ই আগস্ট মুখ্যমন্ত্রী কলকাতা ফিরে যাওয়ার কথা রয়েছে। তবে এই সফরের মাঝে তিনি দু এক জায়গায় পরিদর্শন করতে পারেন বলে সূত্রের খবর।