এটি আপনার অধিকার কেড়ে নেওয়ার একটি খেলা- CAA নিয়ে বিস্ফোরক মমতা

কি বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়?

author-image
Aniket
New Update
fgjm

File Picture

নিজস্ব সংবাদদাতা: উত্তর ২৪ পরগনা থেকে সিএএ বিজ্ঞপ্তি নিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাধারণ মানুষকে সাবধান করেছেন।

তিনি বলেছেন, "কেন্দ্রীয় সরকার গতকাল সিএএ কার্যকর করেছে, আমি এর বৈধতা নিয়ে সন্দেহ করছি। এই বিষয়ে সরকারের পক্ষ থেকে কোনো স্পষ্টতা নেই। ২০১৯ সালে, এনআরসি-এর নামে আসামের তালিকা থেকে মোট ১৯ লক্ষের মধ্যে ১৩ লক্ষ হিন্দু বাঙালির নাম বাদ দেওয়া হয়েছিল। আত্মহত্যা করে বেশ কয়েকজন মারা গেছেন। তারা চাইলে কি তাদের (যাদের নাম মুছে ফেলা হয়েছে) নাগরিকত্ব দেওয়া হবে? তাদের সন্তানদের ভবিষ্যৎ কি হবে? তাদের সম্পত্তির কি হবে? আপনার সমস্ত অধিকার কেড়ে নেওয়া হবে, আপনাকে 'অবৈধ' বলে চিহ্নিত করা হবে। এটি আপনার অধিকার কেড়ে নেওয়ার একটি খেলা। আপনাকে ডিটেনশন ক্যাম্পে নিয়ে যাওয়া হবে। আপনি (কেন্দ্র) আমার কথা শুনুন, আমি কাউকে বাংলা থেকে কেড়ে নিতে দেব না"।

তিনি দাবি করেছেন, নির্বাচনের আগে প্রতারণার জন্য এই আইন আনা হয়েছে। এটা বৈধ কিনা সেই বিষয়ে সন্দেহ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, তবে বিজেপির তরফে দাবি করা হয়েছে, এই আইন সাধারণ মানুষের হিতে করা হয়েছে এবং সাধারণ মানুষ এই আইনের আওতায় ভারতীয় নাগরিক হওয়ার সঠিক মর্যাদা পাবেন। 

 

Add 1

Addd 3

স্ব

 . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . ..  . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . .  . . . .