কেমন থাকবে আজকের আবহাওয়া ? জেনে নিন

আজ সূর্যোদয় হবে সকাল ৫টা ২২ মিনিটে। আর সূর্যাস্ত হবে বিকেল ৫টা ৪২ মিনিটে। কলকাতার উত্তর দিক থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরে এবং বিখ্যাত নদী হুগলির পশ্চিম তীরে অবস্থিত হুগলি জেলা। এই নদীর নাম অনুসারেই জেলার নামকরণ হয়েছে।

author-image
Adrita
New Update
123

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ আজ ১৩ সেপ্টেম্বর কেমন থাকবে আবহাওয়া? দেখে নেওয়া যাক। দক্ষিণবঙ্গের এই জেলায় আজ সর্বোচ্চ তাপমাত্রা (Weather Forecast) থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। আর সর্বনিম্ন তাপমাত্রা (Weather Update) থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ প্রায় ৮৮ শতাংশ। সকালের দিকে রোদ থাকবে। তবে বেলা বাড়লে আবহাওয়া হবে আংশিক মেঘলা। আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। মাঝে মাঝে বইবে হাল্কা হাওয়া। রোদ মেঘের খেলা চলবে দিনের বেলায়। দুপুরের পর বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রাতে আংশিক মেঘলা আবহাওয়া থাকবে। বেশি রাতের দিকে বাড়তে পারে মেঘের পরিমাণ। বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

 দিনের বেলায় আজ দমকা হাওয়ার গতিবেগ থাকবে ঘণ্টায় ৩৫ কিলোমিটারের কাছাকাছি। আর রাতের বেলায় দমকা হাওয়ার গতিবেগ থাকবে ঘণ্টায় ২৬ কিলোমিটারের কাছাকাছি। আজ দিনের বেলায় তাপমাত্রার রিয়েল ফিল প্রায় ৪০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। আর রাতের দিকে তাপমাত্রার রিফেল ফিল হতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। দিনে বাতাসের গতিবেগ থাকবে ঘণ্টা ১১-১২ কিলোমিটারের আশপাশে। আর রাতের হাওয়ার গতিবেগ থাকবে ঘণ্টায় ৯-১০ কিলোমিটারের আশপাশে। দিনের বেলায় সর্বোচ্চ ইউভি ইন্ডেক্স থাকবে ১০- এর আশপাশে, অর্থাৎ উচ্চ পর্যায়ে। আজ দিনের বেলায় আকাশ ৭১ শতাংশ মেঘাচ্ছন্ন থাকবে। বৃষ্টিপাতের সম্ভাবনা প্রায় ৪৯ শতাংশ। বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির সম্ভাবনা ২৯ শতাংশ। অন্যদিকে রাতের বেলায় আকাশ মেঘাচ্ছন্ন থাকবে প্রায় ৯৭ শতাংশ। বৃষ্টিপাতের সম্ভাবনা প্রায় ২৪ শতাংশ।