রেয়াপাড়া শিব মন্দিরে সাফাই অভিযানে শুভেন্দু

মন্দির চত্বর সাফ করেন শুভেন্দু অধিকারি।

author-image
Adrita
New Update
d

নিজস্ব সংবাদদাতা, নন্দীগ্রামঃ নন্দীগ্রামে রেয়াপাড়া শিব মন্দিরে স্বচ্ছতা অভিযানে সামিল হলেন রাজ্যের বিরোধী দলনেতা ও নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। মন্দিরে পুজো দিয়ে ওই চত্বর পরিষ্কার করেন শুভেন্দু। অযোধ্যায় রাম মন্দির উদ্বোধন উপলক্ষ্যে মন্দির স্বচ্ছতা অভিযান করছে বিজেপি। প্রধানমন্ত্রীর নির্দেশে দেশের সব মন্দিরে পরিষ্কার করছেন বিজেপি নেতারা। সেই কর্মসূচি মেনেই মন্দির চত্বর সাফ করেন শুভেন্দু।   

রবিবার সকালে নন্দীগ্রাম ২ নম্বর ব্লকের রেয়াপাড়া শিব মন্দিরে পৌঁছে যান এলাকার বিধায়ক ও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। প্রথমে মন্দিরে প্রণাম করেন, তার পর শুরু হয় স্বচ্ছতা অভিযান। চত্বরে যে ফুল পড়েছিল, সেগুলি পরিষ্কার করেন তিনি। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, '' আমরা যারা সনাতনধর্মী, যারা ভারতবাসী, তারা সকলে আমরা আজ সাফাই করছি। প্রধানমন্ত্রী বলেছেন, সব মন্দিরে সাফাই করুন। শুধু রামমন্দিরে সাফাই করলে হবে না। নন্দীগ্রামে এই মুহূর্তে ১১১টি মন্দিরে সাফাই চলছে।'  

সামনেই অযোধ্যার রামমন্দিরের উদ্বোধন। সেই প্রসঙ্গে প্রশ্ন করা হলে বিরোধী দলনেতা বলেন, '' সকলে খুব উত্তেজিত। ৩ লক্ষ হিন্দু শহিদ হয়েছে, ৩ লক্ষ হিন্দুকে খুন করেছে মুঘলরা। শুধু যেদিন রাম জন্মভূমি বাবর দখল করেছিল, সে দিনই ১ লক্ষ ৮০ হাজার হিন্দু শহিদ হয়েছিল। ''  প্রধানমন্ত্রীর নির্দেশ মেনে বহরমপুরে জগন্নাথ মন্দির সাফাই অভিযান করেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। 

কলকাতায় মহাজাতি সদনের কাছে রামমন্দিরে স্বচ্ছতা অভিযানে সামিল হন শমীক ভট্টাচার্য। অন্য দিকে, দিল্লির করোলবাগে গুরু রবিদাস মন্দির সাফাই করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। আগামী ২২ জানুয়ারি অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধন হতে চলেছে। সে জন্য তুঙ্গে শেষ মুহূর্তের প্রস্তুতি। উদ্বোধন উপলক্ষ্যে ধর্মীয় অনুষ্ঠান শুরু হচ্ছে তার আগে থেকেই। বিশেষ পদ্ধতিতে পুজোর জন্য তৈরি হয়েছে হাজারের বেশি যজ্ঞকুণ্ড। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা সাধুরা যজ্ঞে অংশ নেবেন। দেশ তো বটেই,  বিদেশেও এই নিয়ে উৎসাহের ঢল। তবে বিতর্কও কম নেই।

পুরীর শঙ্করাচার্য নিশ্চলানন্দ সরস্বতী যেমন বলেছেন, '' অযোধ্য়ায় রামের মূর্তি স্থাপনও বিধি মেনে করা উচিত। নির্দিষ্ট বিধি পালন করাই প্রধানমন্ত্রীর দায়িত্ব। তা না করে নিজের নাম প্রচার করার অর্থ ভগবানের বিরুদ্ধে বিদ্রোহ করা। সবকিছুতে দখলদারি করা উন্মাদের লক্ষণ। ''