হোস্টেলের খাবার খেয়ে অসুস্থ প্রায় ২৫-৩০ পড়ুয়া! কিচেন পরিদর্শনে কর্মাধ্যক্ষ

হোস্টেলের খাবারে কী ছিল?

author-image
Anusmita Bhattacharya
New Update
hostel

নিজস্ব প্রতিনিধি, পশ্চিম মেদিনীপুর: হোস্টেলের খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়ল প্রায় ২৫-৩০ জন পড়ুয়া। অসুস্থ ছাত্রছাত্রীদের ভর্তি করা হয়েছে দারিগেড়িয়া গ্রামীণ হাসপাতালে। ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরের গড়বেতা ৩ নং ব্লকের চন্দ্রকোনা রোডের পন্ডিত রঘুনাথ মুর্মু স্কুলের হোস্টেলে। 

ছাত্রছাত্রীদের কাছ থেকে জানা গেছে গতকাল হোস্টেলের ছাত্র-ছাত্রীরা হোস্টেলে খাবার খেয়ে স্কুলে আসে। কিন্তু স্কুলে আসার কিছুক্ষণের মধ্যেই একে একে অসুস্থ বোধ করতে শুরু করে তারা। পেটের যন্ত্রণা, মাথা ঘোরা, বমিবমি ভাব এইসব লক্ষণ দেখা দেওয়ায় অসুস্থদের হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে তাদের মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তবে প্রাথমিক ভাবে অনুমান করা হচ্ছে খাবারে বিষক্রিয়ার ফলে এই ঘটনা ঘটেছে। ছাত্রছাত্রীদের অভিযোগ, অতি নিম্নমানের খাবার দেওয়া হয় হোস্টেলে। প্রায়দিনই খাবারে পোকা-মাকড় দেখা যায়। বারবার হোস্টেল ও স্কুল কর্তৃপক্ষকে জানিয়েও কোন লাভ হয়নি।

স্কুলের প্রধান শিক্ষক বিনোদ মন্ডল জানান, 'অন্যান্য দিনের মতো ভাত, ডাল, সবজি ইত্যাদি খেয়েছিল। তারপরেই অসুস্থ বোধ করায় আমরা চিকিৎসা কেন্দ্রে নিয়ে এসেছি। তবে কিভাবে হয়েছে সেটা দেখতে হবে, এখুনি কিছু বলতে পারছি না'।

অপরদিকে এই ঘটনার পরেই বুধবার সুপুরে স্কুলে অভিভাবকদের সঙ্গে মিটিংয়ে বসে স্কুল কর্তৃপক্ষ। পাশাপাশি স্কুলের হোস্টেল ও রান্না ঘর পরিদর্শন করেন পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদের নারী শিশু কল্যান দপ্তরের কর্মাধ্যক্ষ শান্তি টুডু। সঙ্গে ছিলেন আরেক এক কর্মাধ্যক্ষ চন্দন সাহা। হোস্টেলের রান্নাঘর পরিদর্শন করার পর রাঁধুনিদের রান্নার প্রতি যত্নবান হওয়ার নির্দেশ দেন কর্মাধ্যক্ষ শান্তি টুডু। বর্তমানে সবাই স্থিতিশীল রয়েছে বলে জানা গিয়েছে।

 tamacha4.jpeg