রেগে গিয়ে বেফাঁস মন্তব্য দিলীপ ঘোষের

লালগড়ের ধরমপুরে বিজেপির কর্মসূচিতে যোগ দিতে যাওয়ার পথে কুড়মি সমাজের বিক্ষোভের মুখে পড়েন দিলীপ ঘোষ। এরপর পাল্টা জবাব দিলেন সোমবার।

author-image
Pallabi Sanyal
আপডেট করা হয়েছে
New Update
dilip ghosh

দিলীপ ঘোষ

নিজস্ব সংবাদদাতা : দিলীপ ঘোষের মুখে বিতর্কিত মন্তব্য রাজনৈতিক মহলের এক চেনা ছবি। এবার কুড়মিদের রোষের মুখে পড়ে আরো একবার বেফাঁস মন্তব্য করে বসলেন খড়গপুরের সাংসদ। কুড়মিদের উদ্দেশ্যে তিনি বলেন, বেশি বাড়াবাড়ি করলে কাপড় খুলে রেখে দেবেন। দিলীপ ঘোষের পিছনে যেন কেউ লাগতে না আসে। চ্যালেঞ্জ ছুঁড়ে বলেন, মাহাতো সাংসদ-বিধায়কদের পারলে পদত্যাগ করিয়ে দেখান।  কুড়মিদের আন্দোলনের পাশে রয়েছেন বলেও দেন আশ্বাস। এমনকি, চাল-ডাল দিয়ে সাহায্যের কথাও বললেন আবার। কাকে সাহায্য করেছেন তার নাম আনতেও প্রস্তুত তিনি।

প্রসঙ্গত, ঘটনার সূত্রপাত রবিবার। লালগড়ের ধরমপুরে বিজেপির কর্মসূচিতে যোগ দিতে যাওয়ার পথে কুড়মি সমাজের বিক্ষোভের মুখে পড়েন দিলীপ ঘোষ। তার গাড়ি ঘিরে ধরে তলে বিক্ষোভ প্রদর্শন। পরে বিজেপি নেতা গাড়ি থেকে নেমে এলে করা হয় ঘাঘর ঘেরা। ধেয়ে আসে একের পর প্রশ্ন। দিলীপকে শুনতে হয়, তিনি কুড়মিদের জন্য কী করেছেন? আর তখনই বিজেপি নেতা বলে ওঠেন, তিনি কুড়মিদের চাল-ডাল খাইয়েছেন। নিজের সাংসদ এলাকায় খাওয়া-দাওয়ার ব্যবস্থা করেছেন। আন্দোলনে বাধা দেননি। পাশে রয়েছেন। না হলে চাল-ডাল পাঠালেন কেন? আর এরপরই অসন্তোষের সৃষ্টি হয় কুড়মিদের মধ্যে। কাকে চাল - ডাল দিয়ে সাহায্য করেছেন তার প্রমাণ চেয়েছে ঘাঘর ঘেরা কেন্দ্রীয় কমিটি। এমনকি কাকে কাকে সাহায্য করা হয়েছে তার নাম প্রকাশ্যে আনার চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন দিলীপকে।