জোড়া দাবিতে পৌরসভার সামনে বিক্ষোভ

বুধবার সকাল থেকে চন্দ্রকোনা পৌরসভার গেট আটকে বসে বিক্ষোভে সামিল হয়েছেন ৭২ জন ওয়ার্কার। বিক্ষোভকারীদের বক্তব্য, দাবি না মানা হলে তারা এই বিক্ষোভ চালিয়ে যাবেন।

author-image
Pallabi Sanyal
New Update
chandrakona corporation

চন্দ্রকোনা পৌরসভার সামনে বিক্ষোভ

দিগ্বিজয় মাহালী, পশ্চিম মেদিনীপুর :  কাগজের থালায় পাতা ও কাজের সরঞ্জাম নিয়ে বিক্ষোভ প্রদর্শন পুরসভার ভেক্টর কন্ট্রোল টিম অর্থাৎ VCT ওয়ার্কারদের। ঘটনাটি পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা পৌরসভার।ওয়ার্কারদের দাবি, সারা মাস তাদের কাজ দিতে হবে এবং  কাজের সঠিক পারিশ্রমিক দিতে হবে।  বুধবার সকাল থেকে চন্দ্রকোনা পৌরসভার গেট আটকে বসে বিক্ষোভে সামিল হয়েছেন ৭২ জন ওয়ার্কার।তাদের আরও অভিযোগ, এই ওয়ার্কারদের দিয়ে নিকাশি নালার পরিষ্কার করানোর কাজ করানো হচ্ছিল। তবে  পারিশ্রমিক দেওয়া হচ্ছিল মাত্র ২০০ টাকা, যা বাজার মূল্যে একেবারেই কম। পারিশ্রমিকের মান আরো বেশি করার দাবিতে এইসব ওয়ার্কাররা বহুবার পৌরসভাকে জানিয়েছে কিন্তু কোনো সুরাহা মেলেনি বলে অভিযোগ। বিক্ষোভকারীদের বক্তব্য,  দাবি না মানা হলে তারা এই বিক্ষোভ চালিয়ে যাবেন। 

অপরদিকে, পৌরসভার গেটের সামনে বিক্ষোভে সামিল হয়েছেন পৌরসভার অস্থায়ী সাফাই দফতরের কর্মীরাও,তাদেরও দাবি, সঠিক সময়ে তাদের বেতন দেওয়া হচ্ছে না, পৌরসভার অন্যান্য কর্মচারীদের সঠিক সময়ে বেতন হলেও তাদের বেতন দেওয়া হচ্ছে না।  বিক্ষোভকারীদের সাথে কথা বলতে উপস্থিত হয়েছেন পৌরসভার কাউন্সিলারেরা।যদিও পৌর কাউন্সিলর গোবিন্দ দাস বলেন, 'আমরা ওদের সাথে কথা বলছি। চেয়ারম্যান সহ সমস্ত কাউন্সিলররা বসে ওদের সমস্যার সমাধানের দ্রুত ব্যবস্থা করা হবে।'