দুটি পৃথক দুর্ঘটনায় মৃত্যু! আহত ২ কলেজ পড়ুয়া

কলেজে যাওয়ার পথে দুর্ঘটনা। আহত দুই ছাত্রী। পাশাপাশি, একটি ডাম্পার নিয়ন্ত্রণ হারিয়ে এক মোটরসাইকেল আরোহীকে ধাক্কা মারলে ঘটে প্রাণহানি। পৃথক দুর্ঘটনা দুটি ঘটেছে ঝাড়গ্রামের দুই এলাকায়।

author-image
Pallabi Sanyal
আপডেট করা হয়েছে
New Update
১১১

নিজস্ব প্রতিনিধি, ঝাড়গ্রাম : সপ্তাহের শুরুতেই দুর্ঘটনা। ঘটলো প্রাণহানি।  সোমবার দুটি পৃথক দুর্ঘটনা ঘটেছে। একদিকে,  নিয়ন্ত্রণ হারিয়ে মোটর ভ্যান উল্টে গিয়ে ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুরের আলমপুর কুড়িচামঠ রাস্তার পিড়াশিমূল এলাকায় ঘটেছে বিপত্তি। দুর্ঘটনার জেরে মৃত্যু হয়েছে মোটর ভ্যান চালকের। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত ভ্যান চালকের নাম দেবাশিস মন্ডল। বয়স ৪০ বছর। বাড়ি জগন্নাথপুর গ্রামে। জানা গিয়েছে, সোমবার সকালে দেবাশিস মণ্ডল  ভ্যান চালিয়ে আলমপুরের দিকে আসছিলেন। সেই সময় পিড়াশিমূল এলাকার  রাস্তার উপর ঘটে এই দুর্ঘটনা। খবর পেয়ে গোপীবল্লভপুর থানার পুলিশ তড়িঘড়ি তাকে উদ্ধার করে গোপীবল্লভপুর সুপার স্পেশালিটি হাসপাতালের নিয়ে আসে। সেখানে কর্মরত চিকিৎসকরা তাকে দেখার পর মৃত বলে ঘোষণা করেন।

অপর দিকে, একটি ডাম্পার নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা মারে এক মোটরসাইকেল আরোহীকে। সোমবার ঘটনাটি ঘটেছে ঝাড়গ্রামের সাঁকরাইল ব্লকের কুলটিকরী এলাকায়। দুর্ঘটনায় গুরুতর জখম হয়েছেন এক কলেজ ছাত্রী। 

জানা গিয়েছে, এদিন দুই কলেজ ছাত্রী কুলটিকরী কলেজে আসছিলেন। পথে কুলটিকরী বাজার এলাকায় বালি আনতে যাওয়া খালি ডাম্পারের সাথে ধাক্কা লাগে। যার ফলে একজন কলেজ ছাত্রী গুরুতর জখম হয়েছেন। আরেকজন অল্প আহত হয়েছেন বলে জানা গিয়েছে। তড়িঘড়ি স্থানীয় মানুষজন ওই দুই জন ছাত্রীকে উদ্ধার করে ভাঙ্গাগড় গ্রামীণ হাসপাতালে পাঠায়। ওই ঘটনার ফলে রাস্তায় সমস্ত যানবাহন দাঁড়িয়ে পড়ে। সৃষ্টি হয় যানজটের। খানিকক্ষণ যান চলাচল ব্যাহত হয়।  দুর্ঘটনার খবর দেওয়া হয় পুলিশকে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয়  সাঁকরাইল থানার পুলিশ।  দুই কলেজ ছাত্রীর মধ্যে এক জন ছাত্রীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে  ভুবনেশ্বর রেফার করা হয়েছে। গুরুতর আহত কলেজ ছাত্রীর নাম মৌমিতা খিলাড়ি। তার বয়স আনুমানিক ২০ বছর। বাড়ি সাঁকরাইলের আমঝাঁটিয়া এলাকায়। অপর ছাত্রীর নাম অনিমা মাহাতো। তার বাড়ি বালিভাষা গ্রামে। আরো জানা গিয়েছে, মৌমিতার ডান পা এবং মাথায় চোট লেগেছে।  দুর্ঘটনার জেরে ডাম্পার ও গাড়ির চালককে পুলিশ আটক করেছে। স্থানীয় সূত্রে জানা যায় যে দিনের বেলায় প্রচুর মানুষ রাস্তাঘাটে যাতায়াত করে। এছাড়াও রয়েছে নিত্যযাত্রীরা। যারা স্কুল-কলেজের পড়ুয়া বা চাকরিজীবীরা রয়েছেন তারাও ওই রাস্তা দিয়ে যাতায়াত করে। যার ফলে দুর্ঘটনার সম্মুখীন হতে হয়। তবে, এক্ষেত্রে অনেক সময়েই অসচেতনার ছবি ধরা পড়ে।