দই থেকে বিপদ! হাসপাতালে বিধায়ক

দই থেকে বিপদ! কি এমন মেশানো হয়েছিল যা খেয়ে ১২ জন অসুস্থ হয়ে পড়লো? চন্দ্রকোনার ঘটনায় উঠছে প্রশ্ন। হাসপাতালে রোগীদের দেখতে গিয়ে ওই দোকানের দই না খেতে বললেন বিধায়ক।

author-image
Pallabi Sanyal
New Update
111111111

দিগ্বিজয় মাহালী, পশ্চিম মেদিনীপুর : মিষ্টি দোকানের দই খেয়ে অসুস্থ।  চন্দ্রকোনা গ্রামীণ হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের সাথে দেখা করলেন চন্দ্রকোনা বিধানসভার বিধায়ক অরূপ ধাড়া।স্বাস্থ্য দপ্তর ও প্রশাসনের আধিকারিকের সাথে কথা বলে অভিযোগ ওঠা মিষ্টি দোকানের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন।

পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা পৌরসভার ৪ নং ওয়ার্ড খিড়কিবাজারে মনোলোভা সুইটস নামের একটি মিষ্টির দোকানের দই খেয়ে অসুস্থ শিশু মহিলা পুরুষ সহ ১২ জন।সকলেই চিকিৎসাধীন চন্দ্রকোনা গ্রামীণ হাসপাতালে।অসুস্থ সকল রোগীর পরিজনদের দাবি,ওই মিষ্টির দোকান থেকে দই কিনে বাড়িতে নিয়ে গিয়ে খাওয়ার কিছুক্ষণ পরই সকলের পায়খানা, বমি শুরু হয়।শুক্রবার থেকে ক্রমশ অসুস্থতার সংখ্যা বাড়তে থাকায় উদ্বিগ্ন ব্লক স্বাস্থ্য দপ্তর। ওই দোকান থেকে কেনা দই না খাওয়ার জন্যও আবেদন করেছেন চন্দ্রকোনা গ্রামীণ হাসপাতালের বিএমওএইচ ডঃ স্বপ্ননীল মিস্ত্রি।আজ রবিবার সকালে চন্দ্রকোনা গ্রামীণ হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের দেখতে যান চন্দ্রকোনা বিধানসভার বিধায়ক অরূপ ধাড়া।কথা বলেন রোগী থেকে রোগীর পরিজনদের সাথে,হাসপাতালে কর্মরত চিকিৎসকের সাথে কথা বলে পরিস্থিতি সম্পর্কে জানেন বিধায়ক।এবিষয়ে বিধায়ক অরূপ ধাড়া বলেন, ''রাতে হঠাৎ খবর পাই যে বেশকিছু মানুষ হাসাপাতালে ভর্তি রয়েছে,কোনো একটা দোকানের দই খেয়ে অসুস্থ হয়ে পড়ার খবর পাই।আমরা প্রশাসন,স্বাস্থ্য দপ্তর ও ফুড ডিপার্টমেন্টের সাথেও কথা বলছি,প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।"